ঢাকা, শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২, ১৮ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

কোহলির জায়গায় বসতে চান বুমরাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
কোহলির জায়গায় বসতে চান বুমরাহ

ভারতের টেস্ট ফরম্যাটে বিরাট কোহলি অধিনায়কত্ব ছাড়ার পর নতুন অধিনায়ক কে হবে? তা নিয়ে সংশয়ে রয়েছে বিসিসিআই। শূণ্য পদে বসার যোগ্যতে লোকেশ রাহুল ও রোহিত শর্মার থাকলেও তারা দুইজন সীমিত ফরম্যাটের নেতৃত্ব দিচ্ছেন।

এদিকে বিসিসিআই নির্বাচকরা যখন নতুন অধিনায়কের খোঁজে তখন নিজের আগ্রহের কথা জানিয়ে দিলেন জসপ্রিত বুমরাহ।

প্রথম পেস বোলার হিসেবে ভারতের অধিনায়কত্ব করেছিলেন দেশটির কিংবদন্তি কপিল দেব। এবার দীর্ঘ সময়ের অবসান ঘটিয়ে ভারতের ইতিহাসের দ্বিতীয় পেসার হিসেবে নেতৃত্বের ভার নিজের কাঁধে নিতে আগ্রহ প্রকাশ করেছেন জসপ্রিত বুমরাহ।

দক্ষিণ আফ্রিকা সিরিজে সহ-অধিনায়কের দায়িত্ব পাওয়া বুমরাহ নেতৃত্বে যাওয়ার আগ্রহের ব্যাপারে বলেন, ‘সুযোগ যদি দেওয়া হয়, আমার জন্য তা হবে সম্মানের। আমার মনে হয় না, কোনো ক্রিকেটারই এমন প্রস্তাবে না বলবে এবং আমিও ব্যতিক্রম নই। লিডারশিপ গ্রুপে হোক বা যে কোনো দায়িত্ব, আমি সবসময়ই চাই দলে সর্বোচ্চটা দিয়ে অবদান রাখতে। এখনকার পরিস্থিতিকেও আমি সেভাবেই দেখছি, কোনো বাড়তি চাপ নেই যে অতিরিক্ত সতর্ক থাকতে হবে। ’

দলের হয়ে অধিনায়কত্ব করার গুণাবলির কথা উল্লেক করে বুমরাহ বলেন সব কিছুই তার মধ্যে রয়েছে, ‘দায়িত্ব নেওয়া, ক্রিকেটারদের অনেকের সঙ্গে কথা বলা, তাদেরকে সম্ভাব্য সেরা পথে সহায়তার চেষ্টা করা, এসব আমার ভেতর এমনিতেই আছে এবং সামনেও যে কোনো পরিস্থিতিতে এটা বহাল থাকবে। ’

টেস্ট ইতিহাসে ফাস্ট বোলারদের অধিনায়কের দায়িত্ব দেওয়ার নজির খুব কমই রয়েছে। ভারতের হয়ে কপিল দেব নেতৃত্ব দিয়ে জিতেছিলেন বিশ্বকাপ। এদিকে অ্যাশেজ সিরিজে ফাস্ট বোলার প্যাট কামিন্সকে করা হয়েছে অস্ট্রেলিয়া দলের অধিনায়ক। যে কারণে ফাস্ট বোলার হলেও অধিনায়ক হওয়ার আগ্রহ জানান বুমরাহও।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa