ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সিলেটের বিপক্ষে চট্টগ্রামের রানবন্যা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২২
সিলেটের বিপক্ষে চট্টগ্রামের রানবন্যা ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রামে যেতেই বিপিএলে দেখা যাচ্ছে রানের ফোয়ারা। বিশেষ করে রাতের ম্যাচে।

তবে ঘরের মাঠে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স রীতিমত রানের বন্যা বইয়ে দিল। আগ্রাসী শুরুটা করেছিলেন উইল জ্যাক। এই ইংলিশ ব্যাটারের ঝড়ো ফিফটিতে বড় সংগ্রহের ভিত পেয়ে যায় চট্টগ্রাম। পরে তা বিশাল আকার দেন আফিফ-সাব্বির এবং বেনি হাওয়েলরা।

বিপিএলের দ্বাদশ ম্যাচে আজ নির্ধারিত ২০ ওভারে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের স্কোর দাঁড়িয়েছে ৫ উইকটে ২০২ রান।  

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নামা চট্টগ্রামকে উড়ন্ত সূচনা এনে দেন কেনার লুইস এবং উইল জ্যাকস। মাত্র ৪.৪ ওভারে দুজনে গড়েন ৬২ রানের ওপেনিং জুটি। বিধ্বংসী ব্যাটিংয়ে ১৮ বলে ফিফটি তুলে নেন উইল জ্যাকস। তাসকিনকে বাউন্ডারি মেরে হাফ সেঞ্চুরি করার পরের বলেই সিমন্সের তালুবন্দি হয়ে ফিরেন এই ইংলিশ ক্রিকেটার। থামে ১৯ বলে ৫২ রানের ইনিংস। ১২ বলে ৮ রান করা অপর ওপেনার কেনার লুইস বেশিক্ষণ টিকতে পারেননি। পরের ওভারেই সোহাগ গাজীর বলে সানজামুলের তালুবন্দি হন।

ঝড়ো শুরুর পর এই পর্যায়ে চট্টগ্রামের রান তোলার গতি কমে যায়। ৪৭ রানের জুটিতে বিপর্যয় সামাল দেন পরের দুই ব্যাটার আফিফ হোসেন এবং সাব্বির রহমান। মোসাদ্দেকের বলে ক্যাচ দিয়ে ২৯ বলে ৩ চারে ৩১ রান করা সাব্বির আউট হলে ভাঙে এই জুটি। এরপর আফিফও ২৮ বলে ১ চার ৩ ছক্কায় ৩৮ রান করে রবি বোপারার শিকার হন। নতুন অধিনায়ক নাঈম ইসলাম ৭ বলে ৮ রান করেন। ব্যাট হাতে বিধ্বংসী বেনি হাওয়েল খেলেন ২১ বলে ২ চার ৩ ছক্কায় ৪১ রানের অপরাজিত ইনিংস। সদ্য নেতৃত্ব হারানো মেহেদি মিরাজও ৪ বলে ২ ছক্কায় ১৩* রান করে অবদান রাখেন। দুজনের অবিচ্ছিন্ন ১০ বলে ৩১ রানের বিধ্বংসী জুটিতে চট্টগ্রামের স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ২০২ রান।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।