ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ফ্লেচার-সৌম্য ঝড়ে খুলনার বড় জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২২
ফ্লেচার-সৌম্য ঝড়ে খুলনার বড় জয় খুলনার বড় জয়। ছবি: শোয়েব মিথুন

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ১৭তম ম্যাচে আন্দ্রে ফ্লেচার ও সৌম্য সরকার ঝড়ে উড়ে গেছে সিলেট সানরাইজার্স। ম্যাচে খুলনা টাইগার্স জিতেছে ৯ উইকেটের বড় ব্যবধানে।

বৃহস্পতিবার (০৩ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি দুপুর সাড়ে ১২টায় মাঠে গড়ায়। যেখানে মোহাম্মদ মিঠুনের ঝড়ো ব্যাটিংয়ে প্রথমে ব্যাট করা সিলেট নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৪২ রান করে। ১৪৩ রানের টার্গেটে খুলনা এক উইকেট হারিয়ে পৌঁছে যায় ১৪.২ ওভারেই।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে খুলনার হয়ে ওপেনার সৌম্য সরকার ও আন্দ্রে ফ্লেচার উদ্বোধনী জুটিতে ৯৯ রান তোলেন। ৩১ বলে ৬ চার ও এক ছক্কায় ৪৩ রান করে সৌম্য বিদায় নিলেও ফ্লেচার ৪৭ বলে ৫টি চার ও সমান ছক্কায় ৭১ রানে অপরাজিত থাকেন। থিসারা পেরেরা ৯ বলে ২২ রানে অপরাজিত থাকেন।

টস হেরে এর আগে ব্যাটিংয়ে নেমে সিলেটের শুরুটা অবশ্য ভালো হয়নি। দুই ওপেনার লেন্ডল সিমন্স (৬) ও আনামুল হক (৪) দুই অঙ্কের ঘরে পৌঁছানোর আগেই বিদায় নেন। দলের আরেক বিদেশি তারকা কলিন ইনগ্রামও (২) দ্রুত ফিরে যান।

তবে সিলেটের হাল ধরেন মিঠুন ও অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। চতুর্থ উইকেট জুটিতে তারা ৫০ বলে ৬৮ রান তোলেন। খালেদ আহমেদের দ্বিতীয় শিকার হয়ে মোসাদ্দেক ৩০ বলে ৩৪ রানে ফেরেন। তবে শেষ ওভার পর্যন্ত ব্যাট করা মিঠুন ঝড় তোলেন। পঞ্চম বলে সৌম্য সরকারের বলে আউট হয়েছেন ঠিকই, তবে ৫১ বলে ৬টি চার ও ৪টি ছক্কায় ৭২ রানের দারুণ ইনিংস উপহার দেন।

খুলনার বোলারদের মধ্যে খালেদ ২টি উইকেট পান। এছাড়া নাবিল সামাদ, কামরুল ইসলাম রাব্বি ও সৌম্য একটি করে উইকেট লাভ করেন।

ম্যাচ সেরা হন আন্দ্রে ফ্লেচার।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।