ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইমাম-বাবর নৈপুণ্যে ৩৪৮ রান তাড়া করে পাকিস্তানের রেকর্ড জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৫ ঘণ্টা, এপ্রিল ১, ২০২২
ইমাম-বাবর নৈপুণ্যে ৩৪৮ রান তাড়া করে পাকিস্তানের রেকর্ড জয়

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে হারিয়ে রেকর্ড গড়ল পাকিস্তান। ৩৪৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে এক ওভার হাতে রেখেই অজিদের হারিয়ে নিজেদের ইতিহাসের সর্বোচ্চ রান তাড়া করে জয়ের মাইলফলক অর্জন করে স্বাগতিকরা।

প্রথম ম্যাচে হেরে দ্বিতীয় ম্যাচ জয়ে সিরিজ ১-১ ব্যবধানে অবস্থান করছে।

আগে ব্যাট করতে নেমে বেন ম্যাকডরমটের সেঞ্চুরি আর ট্রাভিস হেড-মার্নাস লাবুশেনেদের ব্যাটে অজিদের সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ৩৪৮ রান। পাকিস্তানের পেস তারকা শাহিন শাহ আফ্রিদি ৪ উইকেট নিলেও রান দিয়েছেন ১০ ওভারে ৬৩। দলীয় ১ রানেই শাহিন আফ্রিদির বলে 'গোল্ডেন ডাক' মারেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। এরপর দ্বিতীয় উইকেটে ১৬২ রানের জুটি গড়ে হেড ও ম্যাকডরমট। ৭০ বলে ৬ চার ৫ ছক্কায় ৮৯ রানের ইনিংস খেলে হেড ফিরে গেলেও সেঞ্চুরি পূর্ণ করেই ফিরে যান ম্যাকডরমট। ১০৪ রান করেন তিনি। শেষ দিকে লাবুশানের ৪৯ বলে ৫৯ রান এবং স্টোয়নিসের ৩৩ বলে ৪৯ রানের ইনিংস অস্ট্রেলিয়াকে বড় সংগ্রহ এনে দেয়।

পাহাড় সমান ৩৪৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণ শুরু করেন দুই ওপেনার ফকর জামান ও ইমাম উল হক। উদ্বোধনী জুটিতে ১৮ ওভার ৫ বলে দু'জন তুলেন ১১৮ রান। ৬৪ বলে ৬৭ রান করে ফকর ফিরে গেলে ইমামের সঙ্গে জুটি বাঁধেন অধিনায়ক বাবর আজম। দেখে শুনে দুর্দান্ত ব্যাটিং করে দুইজনই তুলে নেন সেঞ্চুরি।

২২৯ রানের মাথায় ৯৭ বলে ১০৬ করে জাম্পার বলে লাবুশানের হাতে ক্যাচ দিয়ে ইমাম ফিরে যান ড্রেসিং রুমে। এরপর রিজওয়ানের সঙ্গে ৮০ রানের জুটি গড়েন বাবর। পাকিস্তানের সংগ্রহ যখন ৩০৯ তখন ১১৪ রান করে নাথান এলিসের বলে আউট হয়ে ফিরে যান বাবর। ততোক্ষণে জয়ের রাস্তা সহজ হয়ে যায় পাকিস্তানের। শেষে রিজওয়ানের ২৩ এবং খুশদিল শাহর অপরাজিত ২৭ রান এক ওভার বাকি থাকতেই পাকিস্তানের জয় নিশ্চিত করে। অস্ট্রেলিয়ান বোলাররা তেমন সুবিধা করতে পারেনি। এডাম জাম্পা দশ ওভার বল করে ৭১ রানে নেন দুই উইকেট।

সিরিজ নির্ধারণী ম্যাচে আগামী ২ এপ্রিল মুখোমুখি হবে এই দুই দল।

বাংলাদেশ সময়: ০০৫৫ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২২
আরইউ  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।