ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দুইবার জীবন পেয়েও ফিফটি মিস করলেন লিটন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, এপ্রিল ২, ২০২২
দুইবার জীবন পেয়েও ফিফটি মিস করলেন লিটন

প্রথম সেশনের শুরুতে নাইটওয়াচম্যান তাসকিন আহমেদ (১) বিদায় নেওয়ার পর আর কোনো বিপদ হতে দেননি লিটন দাস ও মাহমুদুল হাসান জয়। যদিও মাঝে দুইবার জীবন পেয়েছেন লিটন।

 কিন্তু দ্বিতীয় সেশনের শুরুতেই বিদায় নিলেন তিনি; প্রোটিয়া স্পিনার লিজাড উইলিয়ামসের বলে বোল্ড হয়ে। বাংলাদেশের এই ডানহাতি ব্যাটার থামলেন ৯২ বলে ৪১ রান করে।  

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ডারবান টেস্টের তৃতীয় দিনে নিজেদের প্রথম ইনিংসে ৬ উইকেট হারিয়ে ১৯০ রান তুলেছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার চেয়ে এখনও ১৭৭ রানে পিছিয়ে টাইগাররা।

দ্বিতীয় দিনে স্পিনারদের সাফল্যের কারণেই কিনা আজও স্পিননির্ভর আক্রমণ শানায় দক্ষিণ আফ্রিকা। দুই দিন মিলিয়ে দক্ষিণ আফ্রিকার বোলাররা বল করেছেন ৭৯ ওভারে, যার মধ্যে ৬০ ওভার করেছেন স্পিনাররা। কিন্তু কালকের মতো আজ সাফল্য আসেনি। সকালে তাসকিন (১) বিদায় নেওয়ার পর উইকেটে জেঁকে বসেছেন লিটন ও জয়। ১০১ রানে ৫ উইকেট হারানোর পর দুজনে মিলে দারুণ এক জুটিও গড়েছেন।  

জয় ১৭০ বলে ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট ফিফটি তুলে নিয়েছেন। অন্যপ্রান্তে লিটন দাস দ্রুত তোলার চেষ্টা করতে গিয়ে ব্যক্তিগত ১৬ রানেই স্লিপে ক্যাচ তুলে দিয়েছিলেন। তবে সেখানে দাঁড়ানো এলগার ক্যাচ মিস করে বসেন। পরে ব্যক্তিগত ৩৯ রানে ফের তার ক্যাচ মিস হয় লেগ স্লিপে। দুইবার জীবন পাওয়া লিটন থামেন ৪১ রানে। অন্যদিকে জয় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছেন। এর আগে ২০১৭ সালে পচেফস্ট্রমে মুমিনুল হকের ৭৭ ছিল সর্বোচ্চ রানের রেকর্ড। লিটন ও জয়ের জুটিতে আসে ৮২ রান।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ৩৬৭ রান সংগ্রহ করেছিল দক্ষিণ আফ্রিকা। জবাবে ৪ উইকেট হারিয়ে ৯৮ রান তুলে দিন শেষ করে বাংলাদেশ। ৪টি উইকেটই গিয়েছিল সাইমন হারমারের ঝুলিতে। দিন শেষে ৪৪ রানে জয় এবং নাইটওয়াচম্যান তাসকিন শূন্য রানে অপরাজিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad