ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইংলিশদের হারিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মেয়েরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২২
ইংলিশদের হারিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মেয়েরা

নারী ওয়ানডে বিশ্বকাপে রাজত্ব চালাচ্ছে অস্ট্রেলিয়ার মেয়েরা। রোববার (০৩ এপ্রিল) এবারের আসরের ফাইনালে ইংল্যান্ডকে ৭১ রানে হারিয়ে এ নিয়ে সপ্তমবারের মতো বিশ্বকাপের শিরোপা নিজেদের করে নিল তারা।

আসরের সবগুলো ম্যাচেই অপরাজিত ছিল দলটি।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে অস্ট্রেলিয়ার দেওয়া ৩৫৭ রানের বিশাল লক্ষ্যে খেলতে নেমে ন্যাট স্কিভারের অপরাজিত ১৪৮ রানের কল্যাণে ৪৩ ওভার ৪ বলে ২৮৫ রান পর্যন্ত যেতে সক্ষম হয় ইংলিশরা।  ১২১ বলে ১৫টি চার ও একটি ছক্কায় স্কিভার তার ইনিংসটি সাজান। এছাড়া ট্যামি ব্যাওমন্ট ২৭, অধিনায়ক হ্যাথার নাইট ২৬ ও সোফিয়া ডাঙ্কলে ২২ রান করেন। অজিদের পক্ষে তিনটি করে উইকেট নেন অ্যালানা কিং ও জেস জোনাসেন।

এর আগে, টসে হেরে ব্যাট করতে নেমে তাণ্ডব চালান অস্ট্রেলিয়ার ওপেনার অ্যালিসা হিলি। ইংলিশ বোলারদের বেধড়ক পিটিয়ে ১৩৮ বলে ১৭০ রানের ইনিংস খেলেন এই উইকেটরক্ষক-ব্যাটার।

হিলির ইনিংসে কোনো ছক্কা ছিল না, ছিল ২৬টি চার। তার ওপেনিং পার্টনার র‌্যাচেল হায়নেসও খেলেন ৯৩ বলে ৬৮ রানের ইনিংস। বেথ মুনি করেন ৪৭ বলে ৬২ রান। শেষ দিকে ১০ বলে ১৭ রান করে অপরাজিত থাকেন অ্যালিসি পেরি। নির্ধারিত ৫০ ওভার শেষে অস্ট্রেলিয়া পায় ৫ উইকেটে ৩৫৬ রানের বিশাল সংগ্রহ।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad