ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মুশফিক-তামিমের সামনে মাইলফলকের হাতছানি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২২
মুশফিক-তামিমের সামনে মাইলফলকের হাতছানি

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলতি সিরিজের দ্বিতীয় ম্যাচ মাঠে গড়ানোর আগে বড় মাইলফলকের সামনে দাঁড়িয়ে মুশফিকুর রহিম ও তামিম ইকবাল। বাংলাদেশ দলের এই দুই অভিজ্ঞ ব্যাটারের সামনে অপেক্ষা করছে টেস্ট ক্রিকেটে পাঁচ হাজারি ক্লাবে প্রবেশের সুযোগ।

 

আর মাত্র ১২০ রান করতে পারলেই টেস্ট ক্রিকেটে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন মুশফিক। ৭৯ টেস্টে তার মোট রানসংখ্যা ৪ হাজার ৮৮০। এখন পর্যন্ত টাইগারদের জার্সিতে টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ মুশফিক। এবার রেকর্ডের খাতায় আরও একটি অধ্যায় যোগ করার সুযোগ তার সামনে। আর সেই সুযোগ তিনি পেয়ে যাচ্ছেন সিরিজের দ্বিতীয় টেস্টেই।  

২০০৮ সালে অভিষেক হওয়া তামিমও এখন পাঁচ হাজার রানের ক্লাবে প্রবেশের অপেক্ষায়। ৪ হাজার ৭৮৮ রান নিয়ে বাঁহাতি এই ওপেনার টাইগারদের জার্সিতে এখন দ্বিতীয় সর্বোচ্চ রানসংগ্রাহক। শেষ টেস্টের দুই ইনিংস মিলিয়ে ২১২ রান করতে পারলেই ৫ হাজার রানের ক্লাবে প্রবেশ করবেন তিনি।

পোর্ট এলিজাবেথের সেন্ট জর্জ পার্কে আগামীকাল শুক্রবার শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ। হঠাৎ পেটের ব্যাথায় প্রথম টেস্টে খেলতে পারেননি তামিম। তবে দ্বিতীয় ও শেষ টেস্টে তার খেলার সম্ভাবনা প্রবল। অন্যদিকে মুশফিকও প্রথম টেস্টে ব্যাট হাতে সুবিধা করতে পারেননি। দুই ইনিংসে তার ব্যাট থেকে এসেছে মোট ৭ রান। এর মধ্যে দ্বিতীয় ইনিংসে তো রানের খাতাই খুলতে পারেননি।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।