ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আমাদের আরও উন্নতি করতে হবে: মুমিনুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২২
আমাদের আরও উন্নতি করতে হবে: মুমিনুল

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে লজ্জাজনকভাবে হেরে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। প্রথম টেস্টে বড় ব্যবধানে হারার পর দ্বিতীয় টেস্টে ৩৩২ রানের বিশাল ব্যবধানে পরাজিত হয় মুমিনুল হকের দল।

ব্যাটারদের ব্যর্থতার কারণে এমন পরাজয় মেনে নিতে পারছেন না সমর্থকরা। কিন্তু মুমিনুল হক বলছেন উল্টো কথা। তিনি সবাইকে দল হিসেবেই প্রত্যাশা করতে বলেছেন।

দুই টেস্টের মধ্যে প্রথম টেস্টের প্রথম ইনিংসে মাহমুদুল হাসান জয়ের সেঞ্চুরি ছাড়া বাংলাদেশের তেমন উল্লেখযোগ্য অবদান নেই। বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়েও ব্যর্থ সফরকারীরা। এই ব্যর্থতা মেনে না নিয়ে উল্টো বাংলাদেশি অধিনায়ক বলেছেন সব সেশনেই ভালো খেলতে হবে এমন কোনো কথা নেয়। দলের আরও উন্নতি দরকার বলেও মনে করছেন তিনি।

সোমবার (১১ এপ্রিল) ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে মুমিনুল হক বলেন, 'টেস্ট ক্রিকেট এমন একটা খেলা যেখানে আপনাকে প্রতিদিন উন্নতি করতে হবে দলগতভাবে। আপনি এক সেশন ভালো খেললে হবে না আবার পাঁচদিনের মধ্যে তিনদিন ভালো খেললে হবে না। আপনার পাঁচদিনে পাঁচদিন ভালো খেলতে হবে। আপনি একটা-দুইটা সেশন ভুল করতে পারেন। কিন্তু প্রত্যেকটা সেশন ভালো খেলতে হবে। এসব জায়গায় আমাদের আরো উন্নতি করতে হবে। ’

বাজেভাবে হারের কারণে দলকে দুষছেন সমর্থকরা। দ্বিতীয় টেস্টে লড়াইয়ের ছিটেফোটাও ছিল না বাংলাদেশের মধ্যে। দ্বিতীয় ইনিংসে মাত্র ৮০ রানে গুটিয়ে গেছে তারা। অথচ মুমিনুল বলছেন ভিন্ন কথা। দলের থেকে অতিরিক্ত প্রত্যাশা রাখায় নাখোশ তিনি। এছাড়া হোয়াইটওয়াশ হলেও দল আগের যায়গায় আছে বলেই মনে করেন তিনি।

এ ব্যাপারে মুমিনুলের উক্তি, 'আপনারা হয়তো এমনভাবে বলছেন যেন আমরা একটা টেস্ট ম্যাচ জিতে বিশ্বের এক নম্বর টেস্ট দল হয়ে গেছি। আমার একটা টেস্ট জিতে আগেও যেখানে ছিলাম এখনও সেখানে আছি। হয়তো আপনাদের প্রত্যাশা বেড়ে গিয়েছিল। আমাদের নিজেদেরও হয়তো বাড়ছে। আমাদের আরও উন্নতি করার জায়গা আছে। আরও অনেক জায়গায় উন্নতি করতে হবে। ’

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad