ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

গুজরাটকে 'প্রথম' হারের স্বাদ দিল হায়দরাবাদ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২১ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
গুজরাটকে 'প্রথম' হারের স্বাদ দিল হায়দরাবাদ

আইপিএল অভিষেকেই নিজেদের প্রথম ৩ ম্যাচ জিতে তাক লাগিয়ে দিয়েছিল গুজরাট টাইটান্স। তবে চতুর্থ ম্যাচে এসে হারের মুখ দেখলো তারা।

হার্দিক-রশিদদের এই 'প্রথম' হারের স্বাদ দিল সানরাইজার্স হায়দরাবাদ।

আসরের ২১তম ম্যাচে রোববার ৮ উইকেটে জিতেছে হায়দরাবাদ। হার্দিক পান্ডিয়ার ফিফটিতে ভর করে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৩ রানের লক্ষ্য ছুড়ে দেয় গুজরাট। জবাবে কেন উইলিয়ামসনের দারুণ ফিফটি এবং অভিষেক শর্মা ও নিকোলাস পুরানের পরিস্থিতির দাবি মেটানো ব্যাটিংয়ে ভর করে ২ উইকেট হারিয়ে ৫ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় হায়দরাবাদ।  

লক্ষ্য তাড়ায় নেমে দারুণ শুরু পায় হায়দরাবাদ। দুই ওপেনার উইলিয়ামসন ও অভিষেক মিলে তুলে ফেলেন ৬৪ রান। আফগান লেগ স্পিনার রশিদ খানের বলে ক্যাচ আউট হওয়ার আগে ৩২ বলে ৬ চারে ৪২ রান করেন অভিষেক। এরপর রাহুল ত্রিপাঠি ১১ বলে ১৭ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে ড্রেসিংরুমের পথ ধরেন।  

উইলিয়ামসন একপ্রান্ত আগলে রেখে হায়দরাবাদকে জয়ের পথে রাখেন। দলটির এই কিউই অধিনায়ক তুলে নেন দারুণ এক ফিফটিও। অবশ্য ফিফটির পর তার ইনিংস দীর্ঘায়িত হয়নি। দলকে ১২৯ রানে রেখে পান্ডিয়ার বলে বিদায় নেওয়ার আগে তার ব্যাট থেকে আসে ২ চার ও ৪ ছক্কায় ৫৭ রানের ইনিংস।  

অধিনায়কের উইকেট হারালেও হায়দরাবাদকে জয়ের পথেই রাখেন নিকোলাস পুরান। শেষদিকে ব্যাট হাতে ছোটখাটো ঝড় তুলেছেন তিনি। ইনিংসের শেষ ওভারের প্রথম বলে ছক্কা হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করার সময় এই ক্যারিবীয় ব্যাটারের নামের পাশে যোগ হয় ১৮ বলে ৩৪ রান। ২টি করে চার ছক্কা হাঁকিয়েছেন তিনি। এছাড়া এইডেন মার্করাম ১২ রানে অপরাজিত থাকেন।

এর আগে হার্দিকের অপরাজিত ৫০ রানের ওপর ভর করে ভালো সংগ্রহ পায় গুজরাট। ৪২ বলে ৪ চার ও ১ ছক্কায় সাজানো দলটির অধিনায়কের এই ইনিংস। এছাড়া ২১ বলে ৫ চার ও ১ ছক্কায় ৩৫ রান এসেছে অভিনব মনোহরের ব্যাট থেকে। এই দুজন বাদে বলার মতো রান পেয়েছেন কেবল ওপেনার ম্যাথু ওয়েড (১৯)।

বল হাতে হায়দরাবাদের ভুবনেশ্বর কুমার ও টি নটরাজন ২টি করে এবং উমরান মালিক ও মার্কো ইয়েনসেন ১টি করে উইকেট নিয়েছেন।

এই নিয়ে চলতি আসরে দ্বিতীয় জয়ের দেখা পেল হায়দরাবাদ। ৪ ম্যাচের বাকি দুটিতে হেরে যাওয়া দলটি এখন পয়েন্ট তালিকার আটে অবস্থান করছে। অন্যদিকে গুজরাট ৪ ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে আছে পাঁচে।

বাংলাদেশ সময়: ০০২১ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।