ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কাউন্টিতে ইতিহাস গড়লেন পাকিস্তানের শান মাসুদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২২
কাউন্টিতে ইতিহাস গড়লেন পাকিস্তানের শান মাসুদ

ইংলিশ কাউন্টি ক্রিকেটে দুর্দান্ত ফর্মে আছেন শান মাসুন। এবার ইতিহাসেও নাম লিখিয়ে ফেললেন এই পাকিস্তানি ব্যাটার।

প্রথম পাকিস্তানি হিসেবে কাউন্টিতে ব্যাক টু ব্যাক ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি।

এবার কাউন্টিতে নিজের প্রথম ম্যাচে ডার্বিশায়ারের হয়ে সাসেক্সের বিপক্ষে ২৩৯ রানের ইনিংস খেলেন। এরপর শুক্রবার লিচেস্টারশায়ারের বিপক্ষে খেলেন ২৬৮ বলে ২৪টি চার ও ১ ছক্কায় ২১৯ রানের ইনিংস। এর আগে পাকিস্তানের কোনো ব্যাটার কাউন্টিতে এমন কীর্তি গড়তে পারেননি।

তবে প্রথম পাকিস্তানি হিসেবে ইতিহাস গড়লেও এশিয়ার ক্রিকেটারদের মধ্যে শান মাসুদ দ্বিতীয়। এর আগে ১৯৩৩ সালে ভারতের নবাব ইফতিখারউদ্দিন কাউন্টি ক্রিকেটে একই কীর্তি গড়েছিলেন। ওরচেস্টারশায়ারের হয়ে তিনি এক ম্যাচে ২৩১ ও পরের ম্যাচে ২২৪ রান করেন।

প্রথম শ্রেণির ক্রিকেটে পাকিস্তানের দ্বিতীয় ব্যাটার হিসেবে ব্যাক টু ব্যাক ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়লেন শান মাসুদ। এর আগে ১৯৭৮ সালে পাকিস্তানের ঘরোয়া আসর বিসিসিপি ট্রফিতে ডাবলের ডাবল হাঁকিয়েছিলেন সাবেক ব্যাটার আরশাদ পারভেজ।  

চলতি কাউন্টিতে রান সংগ্রাহকদের তালিকায় শীর্ষে আছেন শান মাসুদ। মাত্র ৪ ইনিংসেই তিনি ৬১১ রান করে ফেলেছেন। দুই ডাবল সেঞ্চুরি ছাড়াও বাকি দুই ইনিংসে তার রান যথাক্রমে ৯১ ও ৬২।  

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।