ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বৃষ্টিতে পরিত্যক্ত লঙ্কানদের প্রথম দিনের প্রস্তুতি

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, মে ১০, ২০২২
বৃষ্টিতে পরিত্যক্ত লঙ্কানদের প্রথম দিনের প্রস্তুতি

বাংলাদেশ দল চলে গেছে চট্টগ্রামে। প্রথম টেস্টের ভেন্যুতে শুরু করেছে অনুশীলনও।

সফরকারী শ্রীলঙ্কা অবশ্য ব্যস্ত বিকেএসপিতে। বিসিবি একাদশের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছে তারা। তবে প্রথম দিনে সেভাবে নিজেদের ঝালিয়ে নিতে পারেনি সফরকারীরা। বৃষ্টিতে শেষ পর্যন্ত এ দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার বিকেএসপিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুনারত্নে। বিসিবি একাদশ খেলতে নামে মোহাম্মদ মিঠুনের নেতৃত্বে। প্রথম টেস্টের স্কোয়াডে থাকা একমাত্র ক্রিকেটার হিসেবে প্রস্তুতি ম্যাচের দলে আছেন মোসাদ্দেক হোসেন সৈকত।

আগে ব্যাট করতে নেমে বিসিবি একাদশের বোলারদের তোপের মুখে পড়েন সফরকারী ব্যাটাররা। সকালে খেলা শুরুর পর দুই পেসার আবু জায়েদ রাহি ও মুকিদুল ইসলাম মুগ্ধ গতি আর সুইংয়ে নাজেহাল করেন তাদের। সাফল্য পেতেও অবশ্য খুব বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি বিসিবি একাদশকে।

ম্যাচের ষষ্ঠ ওভারেই উইকেটের দেখা পেয়ে যান মুগ্ধ। ১৮ বলে মাত্র ২ রান করা লঙ্কান অধিনায়ককে শর্ট বল দেন তিনি। করুণারত্নে সেটাকে পুল করতে গিয়ে ক্যাচ তুলে দেন। তার সাজঘরে ফেরার কিছুক্ষণ পরই শুরু হয় বৃষ্টি।

এর আগ পর্যন্ত ৭ ওভার ৫ বল খেলা হয়। এই সময়ে ১৪ রান তুলতে ১ উইকেট হারিয়েছে লঙ্কানরা। করুণারত্নে ২ রান করে আউট হয়েছেন, দুই অপরাজিত ব্যাটারের মধ্যে ওশাদা ফার্নান্দো ৭ ও কুশল মেন্ডিস অপরাজিত আছেন ৫ রানে।

সংক্ষিপ্ত স্কোর: শ্রীলঙ্কা- ১৪/১ (৭.৫ ওভার) (ফার্নান্দো ৭*, মেন্ডিস ৫*, করুনারত্নে ২)

বিসিবি একাদশ: মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), সাদমান ইসলাম, এনামুল হক বিজয়, শাহাদাত হোসেন দিপু, জাকির হাসান, সাইফ হাসান, মোসাদ্দেক হোসেন, রিশাদ হোসেন, এনামুল হক, মুশফিক হাসান, রিপন মণ্ডল, মুকিদুল ইসলাম, অমিত হাসান ও আবু জায়েদ রাহি।

শ্রীলঙ্কা স্কোয়াড: দিমুথ করুণারত্নে, কামিল মিশারা, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, নিরোশান ডিকভেলা, দিনেশ চান্ডিমাল, রমেশ মেন্ডিস, চামিকা করুনারত্নে, সুনিন্দা লক্ষণ, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, আসিথা ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, প্রবীণ জয়াবিক্রমা ও লাসিথ এম্বুলদেনিয়া।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, মে ১০, ২০২২
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।