ঢাকা, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

ক্রিকেট

তাইজুলের ঘূর্ণিতে বিপাকে শ্রীলঙ্কা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, মে ১৯, ২০২২
তাইজুলের ঘূর্ণিতে বিপাকে শ্রীলঙ্কা

চট্টগ্রামে শ্রীলঙ্কার ব্যাটিংলাইন আপকে একাই ধ্বসিয়ে দিচ্ছেন তাইজুল ইসলাম। তার স্পিন বিষে নীল শ্রীলঙ্কা।

লাঞ্চের আগে দুই উইকেট শিকার করেণ তাইজুল। লাঞ্চ থেকে ফিরেই আবারও লঙ্কান শিবিরে তাইজুলের হানা। ৫২ রান করা করুণারত্নেকে নিজের ঘূর্ণির ফাদে ফেলেন তাইজুল।

মিডউইকেটে করুণারত্নেরে তুলে দেয়া বল মুঠোবন্দি করেন অধিনায়ক মমিনুল হক। এখন পর্যন্ত একাই চার উইকেট শিকার করে লঙ্কানদের লাগাম টেনে ধরেছেন এই স্পিনার। চট্টগ্রাম টেস্টে ফল দেখা যাবে কি না তা এখনো নিশ্চিত নয়, তবে তাইজুল বোলিং স্বপ্ন দেখাচ্ছে বাংলাদেশকে।

কাল চতুর্থ দিনের বিকেলটা বাংলাদেশের জন্য আনন্দময় করে দিয়েছিলেন তাইজুল ইসলাম। প্রথম ইনিংসে ৬৮ রানে এগিয়ে থাকা বাংলাদেশ শেষ বিকেলে শ্রীলঙ্কার দুটি উইকেট তুলে নিয়েছিল। ওশাদা ফার্নান্দোকে রান আউট করার পর নাইট ওয়াচম্যান লাসিথ এম্বুলদেনিয়াকে বোল্ড করেছিলেন তাইজুল। আজ সকালের সেশনে দুটি এবং লাঞ্চের পর পর করুণারত্নেকে ফিরিয়ে শ্রীলঙ্কাকে ব্যাকফুটে ঠেলে দিলেন তিনি।

মুমিনুল হকের দল পঞ্চম দিনের প্রথম সেশনের পরও এই যে ছড়ি ঘোরানোর অবস্থায় দাঁড়িয়ে, এর কৃতিত্ব তাইজুলকেই দিতে হবে। শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসে যে পাঁচ উইকেট পড়েছে, সবকটির সঙ্গেই যে জড়িয়ে তিনি। লঙ্কানদের হয়ে উইকেটে ব্যাট করছেন ধনঞ্জয়া ডি সিলভা এবং দিনেশ চান্দিমাল।

বাংলাদেশে সময়: ১৩১১ ঘন্টা,  মে ১৯, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa