ঢাকা, বৃহস্পতিবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

ক্রিকেট

বুমরাহর দারুণ অলরাউন্ড পারফরম্যান্স, চাপে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০১ ঘণ্টা, জুলাই ৩, ২০২২
বুমরাহর দারুণ অলরাউন্ড পারফরম্যান্স, চাপে ইংল্যান্ড

ব্যাট হাতে বিশ্ব রেকর্ড গড়ার পর বল হাতেও দারুণ সাফল্য পেলেন জসপ্রিত বুমরাহ। আর তাতে ভর করে এজবাস্টন টেস্টে ইংল্যান্ডকে চাপে রেখে দিন পার করলো ভারত।

বল হাতে ইংলিশদের প্রথম ৩ ব্যাটারকেই বিদায় করেছেন বুমরাহ। এরপর দিনের শেষদিকে জো রুট ও নাইটওয়াচম্যান জ্যাক লিচের উইকেট হারিয়ে বিপাকে পড়ে স্বাগতিকরা। দিন শেষে ৫ উইকেট হারিয়ে ৮৪ রান সংগ্রহ করেছে ইংল্যান্ড, ভারতের চেয়ে ৩৩২ রানে পিছিয়ে।  

এর আগে ভারতের ভারপ্রাপ্ত টেস্ট অধিনায়ক বুমরাহ দশ নম্বরে ব্যাট করতে নেমে স্টুয়ার্ট ব্রডের এক ওভারে ৩৫ রান তোলেন। টেস্ট ইতিহাসে এক ওভারে এটাই সর্বোচ্চ রানের রেকর্ড। অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার দারুণ এক সেঞ্চুরিতে ভর করে ভারতের প্রথম ইনিংস শেষ হয় ৪১৬ রানে। ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন ৬০ রানে নেন ৫ উইকেট।

এরপর ইংল্যান্ডের প্রথম ইনিংসের শুরুতেই আঘাত হানেন বুমরাহ। স্বাগতিক দলের ওপেনার অ্যালেক্স লিস ও জ্যাক ক্রাউলির পর ওলে পোপকেও বিদায় করেন তিনি। মাঝে বৃষ্টির কারণে দুই ঘণ্টা খেলা বন্ধ না থাকলে ইংলিশদের অবস্থা হয়তো করুণ হতো।  

সন্ধ্যার আগে আলোর দেখা মেলার পর ১ ঘণ্টা বাড়তি সময় পায় ভারত। এর মধ্যেই রুট ও লিচের উইকেট হারায় ইংল্যান্ড। দিন শেষে ১২ রানে জনি বেয়ারস্টো ও ০ রানে অপরাজিত আছেন অধিনায়ক বেন স্টোকস।  

সিরিজে এখন পর্যন্ত ২-১ ব্যবধানে এগিয়ে আছে ভারত। গত সেপ্টেম্বরে ভারতীয় দলে করোনা হানার কারণে পঞ্চম টেস্ট স্থগিত করা হয়েছিল। সেই ম্যাচটিই এবার এজবাস্টনে হচ্ছে, যার দুই দিনের খেলা এখন পর্যন্ত শেষ হয়েছে।

বাংলাদেশ সময়: ০১০১ ঘণ্টা, জুলাই ০৩, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa