ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

আফিফের ব্যাটিং দেখা আনন্দের: তামিম

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
আফিফের ব্যাটিং দেখা আনন্দের: তামিম

জিম্বাবুয়ের বিপক্ষে হতাশার এক সিরিজই কাটিয়েছে বাংলাদেশ। টানা দুই ওয়ানডেতে হেরে ছিল হোয়াইটওয়াশ হওয়ার শঙ্কায়।

শেষ অবধি অবশ্য তেমন কিছু হয়নি। ১০৫ রানে তৃতীয় ওয়ানডেতে জিতেছে তামিমের দল।

এই ম্যাচে ব্যাট হাতে দুর্দান্ত এক ইনিংস খেলেছেন আফিফ হোসেন। চাপের মধ্যেও খেলেছেন পরিস্থিতির দাবি মিটিয়ে। শেষ পর্যন্ত অপরাজিত থেকে ৬ চার ও ২ ছক্কায় ৮১ বলে আফিফ করেন ৮৫ রান। ম্যাচশেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অধিনায়ক তামিম বললেন, আফিফের ব্যাটিং দেখা ছিল আনন্দের।

তিনি বলেছেন, ‘একটা সময় আমার মনে হয়েছিল তারা ভুগছে। যেভাবে আফিফ ব্যাট করেছে তা দেখাটা আনন্দের। তার টাইমিং দারুণ হচ্ছিল, খুবই ভালো ব্যাট করেছে। যখন আপনি ৩০০ করেও ম্যাচ হারবেন তখন ২৫০ কে মনে হবে ২০০। ভাগ্যক্রমে আমরা শুরুতে ৫ উইকেট তুলে নিতে পেরেছি যা আমাদের জন্য ভালো ছিল। ’

দেশ থেকে উড়ে গিয়ে শেষ ওয়ানডেতে মাঠে নামেন এবাদত হোসেন। এই পেসার অভিষেক ম্যাচেই নিয়েছেন ২ উইকেট। এর মধ্যে ছিল সিরিজ সেরা সিকান্দার রাজাকে শূন্য রানে ফেরানো। ম্যাচ শেষে এবাদতের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন তামিম।

তিনি বলেছেন, ‘আমরা তাকে লম্বা সময় ধরে টেনে আনছি। আমি অবাক হয়েছে যে তাকে একাদশে অন্তর্ভূক্ত করা হয়নি দেখে। ভাগ্যক্রমে সে শেষ ম্যাচের জন্য অ্যাভেইলেবল ছিল এবং নেমেই উজাড় করে দিয়েছে। ’

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa