ঢাকা, শনিবার, ১৬ আশ্বিন ১৪২৯, ০১ অক্টোবর ২০২২, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

দীর্ঘদিন পর টি-টোয়েন্টিতে ফিরেই দলকে জেতালেন উইলিয়ামসন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২
দীর্ঘদিন পর টি-টোয়েন্টিতে ফিরেই দলকে জেতালেন উইলিয়ামসন

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ১৩ রানের জয় পেয়েছে নিউজিল্যান্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই প্রথম এই সংস্করণে মাঠে নেমেই দলকে জেতালেন কেন উইলিয়ামসন।

জ্যামাইকার সাবিনা পার্কে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ডেভন কনওয়ে ও কেন উইলিয়ামসনের দারুণ শুরুর পর শেষদিকে জিমি নিশামের ঝড়ো ইনিংসে ১৮৬ রানের সংগ্রহ পায় নিউজিল্যান্ড। জবাবে শামরাহ ব্রুকস ও রোমারিও শেফার্ডের ব্যাটে ৭ উইকেট হারিয়ে নির্ধারিত ওভার শেষে ১৭২ রান পর্যন্ত সংগ্রহ করতে সক্ষম হয় ওয়েস্ট ইন্ডিজ।

কিউইদের হয়ে সর্বোচ্চ ৩৩ বলে ৪৭ রান করেন দীর্ঘদিন পর সীমিত ওভারের ক্রিকেটে ফেরা অধিনায়ক কেন উইলিয়ামসন। ডেভন কনওয়ে খেলেন ২৯ বলে ৪৩ রানের ইনিংস। শেষ দিকে জিমি নিশামের ১৫ বলে ৩৩ রানের ঝড়ে ১৮৫ রানে পৌঁছায় নিউজিল্যান্ড। ক্যারিবিয়দের হয়ে ওডিন স্মিথ তিনটি উইকেট নেন।

জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৪৯ রানেই ৪ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। এরপর ব্রুকসের ৪২, জেসন হোল্ডারের ২৫, রোমারিও শেফার্ডের ৩১ ও ওডিন স্মিথের ২৭ রানের কল্যাণে ৭ উইকেটে ১৭২ রান তুলতে সক্ষম হয় নিকোলাস পুরানের দল। সফরকারীদের পক্ষে মিচেল স্যান্টনার ৪ ওভারে ১৯ রানের বিনিময়ে তিন উইকেট নিয়ে হয়েছেন ম্যাচসেরা।

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa