ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

ক্রিকেট

ধাওয়ান-শুভমানের ব্যাটে জিম্বাবুয়েকে ১০ উইকেটে হারাল ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
ধাওয়ান-শুভমানের ব্যাটে জিম্বাবুয়েকে ১০ উইকেটে হারাল ভারত

বাংলাদেশের বিপক্ষে কয়েকদিন আগে এই মাঠেই বড় বড় স্কোর করে জিম্বাবুয়ে। অথচ ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডেতে পার করতে পারেনি দুইশ রানও।

সহজ লক্ষ্য তাড়ায় ব্যাটিংয়ে নেমে সফরকারীদের স্বাগতিক জুটিই জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে।  

বৃহস্পতিবার (১৮ আগস্ট) হারারে স্পোর্টস ক্লাবে জিম্বাবুয়েকে ১০ উইকেটে হারায় ভারত। প্রথমে ব্যাটিংয়ে নেমে ৯ ওভার ৩ বল বাকি থাকতেই ১৮৯ রানেই গুটিয়ে যায় স্বাগতিকরা। জবাবে শিখর দাওয়ান ও শুভমান গিলের দারুণ ইনিংসে ১৯ ওভার ১ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে ভারত।

টস হেরে ব্যাট করতে নেমে প্রথম চারজন ব্যাটারই দুই অঙ্ক স্পর্শ করতে পারেননি। মাঝে রেজিস চাকাভা ও সিকান্দার রাজা প্রতিরোধ গড়ে তুললেও তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। রাজা ১২ ও চাকাভা ৩৫ রানে বিদায় নেন। এরপর রায়ান বার্ল ১১ ও লুক জঙ্গে ১৩ রান করে সাজঘরে ফেরেন। শেষদিকে এসে দলকে উল্লেখযোগ্য স্কোর এনে দেন ব্রাড ইভান্স ও রিচার্ড এনগ্রাবা। গড়েন ৬৫ বলে ৭০ রানের জুটি।

৪০তম ওভারে এনগ্রাবাকে বিদায় করে দারুণ এই জুটি ভেঙে দেন প্রসিধ কৃষ্ণা। ৪২ বলে দলের হয়ে সর্বোচ্চ ৩৪ রান করেন জিম্বাবুয়ের এই ব্যাটার। ব্রাড ইভান্স করেন অপরাজিত ৩৩ রান। সফরকারীদের পক্ষে তিনটি করে উইকেট নেন দিপক চাহার, প্রসিধ ও অক্ষর প্যাটেল। বাকি উইকেটটি নেন মোহাম্মদ সিরাজ।

সহজ লক্ষ্য তাড়ায় ব্যাটিংয়ে নেমে ধীরগতির শুরু করেন ভারতীয় দুই ওপেনার ধাওয়ান ও শুভমান। ৭৬ বলে ধাওয়ানের ফিফটি হাঁকানোর পর ৫১ বলে ফিফটি স্পর্শ করেন শুভমান গিলও। শেষ পর্যন্ত ১৮৫ বলে ১৯২ রানের জুটি গড়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তারা। ধাওয়ান ৮১ ও শুভমান ৮২ রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa