ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বৃষ্টি জিততে দিলো না কাউকেই

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, আগস্ট ২১, ২০২২
বৃষ্টি জিততে দিলো না কাউকেই

প্রথম ম্যাচে রীতিমতো ভরাডুবিই হয়েছিল ব্যাটিংয়ে। হারটা ওই হিসাবে অল্প ব্যবধানেরই ছিল, কেবল ৪ উইকেট।

দ্বিতীয় ম্যাচে নাঈম শেখ-সাব্বির রহমানদের ব্যাটে চড়ে দারুণ এক জয়ের দেখা পাওয়া গিয়েছিল।

সিরিজ নির্ধারণী শেষ ম্যাচে বল হাতে নিজেকে চেনান রেজাউর রহমান রাজা। কিন্তু বৃষ্টির বাধায় এই ম্যাচে আসতে পারেনি ফল। ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলের তিন ম্যাচের একদিনের সিরিজ শেষ হয়েছে ১-১ সমতায়।

সেন্ট লুসিয়ার ড্যারন স্যামি ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করে উইন্ডিজ ‘এ’ দল। তেগনারায়ন চন্দরপল ও জশুয়া ডা সিলভা গড়েন ৬৭ রানের উদ্বোধনী জুটি। পেসার রেজাউর রহমান রাজা বাংলাদেশকে এনে দেন প্রথম সাফল্য। তার বলে ২৩ রান করা জশুয়া উইকেটের পেছনে জাকের আলি অনিকের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরত যান।

তেগনারায়নও নিজের ইনিংস লম্বা করতে পারেননি। ৫৮ বলে ৩ চার ও ১ ছক্কায় ৪৩ রান করে আউট হন রাকিবুল হাসানের বলে, ক্যাচ নেন সাব্বির রহমান। তৃতীয় উইকেট জুটিতে আবার ৭৪ রান যোগ করেন টেডি বিশপ ও জাস্টিন গ্রিভস। ৩৬ রান করা গ্রিভসকে নাইম শেখের ক্যাচ বানিয়ে ওই জুটিও ভাঙেন রাজা।

তার বোলিং তোপেই বড় সংগ্রহ পায়নি ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল। ৯ উইকেটে ২৩৮ রানে থামে তাদের ইনিংস। বাংলাদেশের পক্ষে ১০ ওভারে ৫০ রান দিয়ে ৪ উইকেট নেন রাজা। এছাড়া মৃত্যুঞ্জয় চৌধুরী দুই, রাকিবুল হাসান এক ও মুকিদুল ইসলাম মুগ্ধ এক উইকেট নেন।

ব্যাট হাতে নেমে দ্রুত ২ উইকেট হারায় বাংলাদেশ ‘এ’ দল। আগের দিনের সেঞ্চুরিয়ান নাইম শেখ ৩ ও সাইফ হাসান ২ রান করে আউট হন। পরে ৫১ রানের জুটি গড়েন সৌম্য সরকার ও অধিনায়ক মোহাম্মদ মিঠুন। ২০ রানে করে মিঠুন ফেরার পর নামে বৃষ্টি। ১৫.৪ ওভারে দলের রান তখন ৩ উইকেট হারিয়ে ৬১। ৩০ রান করে সৌম্য ও ১ রান করে শাহাদাত হোসেন দিপু অপরাজিত ছিলেন। এরপর বৃষ্টি না থামায় ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময় : ১১১৭, আগস্ট ২১, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।