ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রাজার দুর্দান্ত সেঞ্চুরির পরও ভারতের কাছে হারল জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৮ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
রাজার দুর্দান্ত সেঞ্চুরির পরও ভারতের কাছে হারল জিম্বাবুয়ে

দারুণ শুরুর পর এক ব্যাটারের সেঞ্চুরি, একজনের ফিফটি; তারপরও জিম্বাবুয়ের ব্রাড ইভান্সের বোলিং তোপে ২৮৯ রানে থামতে হয় ভারতকে। রান তাড়ায় ব্যাটিংয়ে নেমে একাই লড়াই করেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা, এর আগে কিছুক্ষণ চেষ্টা চালান শন উইলিয়ামস।

কিন্তু শেষপর্যন্ত আর লক্ষ্যে পৌঁছাতে পারেনি দলটি; হারতে হয় ১৩ রানে।

সোমবার (২২ আগস্ট) হারারে স্পোর্টস ক্লাবে তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতেও জিম্বাবুয়েকে হারায় ভারত। এর আগে প্রথম ম্যাচে ১০ উইকেট ও দ্বিতীয় ম্যাচে ৫ উইকেটের জয় নিয়ে সহজেই সিরিজ জিতে নেয় সফরকারীরা।  

টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করেন ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান ও লোকেশ রাহুল। গড়েন ৯১ বলে ৬৩ রানের জুটি। পঞ্চদশ ওভারে রাহুলকে বোল্ড করে এই জুটি ভাঙেন ইভান্স। ৩০ রান করে বিদায় নেন ভারতীয় ওপেনার। এরপর বেশিক্ষণ টিকেননি ধাওয়ানও। ৪০ রান করে ইভান্সের দ্বিতীয় শিকার হন তিনি।

তিনে ব্যাটিংয়ে নেমে দারুণ ব্যাটিংয়ে দলকে এগিয়ে নিয়ে যান শুভমান গিল। তাকে সঙ্গে দেন ইশান কিশান। ১৪০ রানের দারুণ এক জুটি গড়েন তারা। ৬১ বলে ৫০ রান করে রান আউট হয়ে কিশান বিদায় নিলে ভাঙে এই জুটি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ভারত। কেবল সাঞ্জু স্যামসন ছাড়া আর কেউই পারেনি দুই অঙ্ক স্পর্শ করতে। অপরপ্রান্তে থাকা শুভমান অবশ্য ৮২ বলে পূর্ণ করে নেন শতক।  

উড়তে থাকা শুভমান শেষ ওভারে গিয়ে উইকেট হারান। এর আগে দলকে এনে দেন বড় সংগ্রহ। ৯৭ বলে এক ছক্কা ও ১৫ চারে ১৩০ রান সংগ্রহ করে ফেরেন সাজঘরে। জিম্বাবুয়ের পক্ষে একাই পাঁচ উইকেট শিকার করেন ইভান্স।  

রান তাড়ায় ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেনি জিম্বাবুয়ে। দুই ওপেনার ইনোসেন্ট কাইয়া ৬ ও কাইতানো বিদায় নেন ১৩ রানে। তিনে নেমে কিছুক্ষণ লড়াই করেন শন উইলিয়ামস। তবে ইনিংস বড় করার আগেই ৪৫ রানে উইকেট হারান তিনি। এরপর দলের হাল ধরেন ফর্মে থাকা সিকান্দার রাজা।

একপ্রান্তে থেকে রাজা যখন দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন, তখন অপরপ্রান্তে উইকেটের মিছিল চলছিল। শেষদিকে এসে পাঁচ উইকেট নেওয়া বোলার ব্রাড ইভান্স অবশ্য লড়াই চালিয়ে যান রাজার সঙ্গে। এদিকে দারুণ ব্যাটিংয়ে ৮৮ রানে ক্যারিয়ারের তৃতীয় ওয়ানডে শতক তুলে নেন রাজা। জয়ের খুব কাছাকাছি এসে আর টিকতে পারলেন না তিনি। ১১৫ রান করে শার্দুল ঠাকুরের শিকার হন তিনি। ব্রাড ইভান্স বিদায় নেন ২৮ রানে। শেষ ওভারে ভিক্টর নিয়ুচি উইকেট হারলে স্বপ্নভঙ্গ হয় জিম্বাবুয়ের।

বাংলাদেশ সময়: ২২২৭ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।