ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এবার এশিয়া কাপে সব দলই ফেভারিট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
এবার এশিয়া কাপে সব দলই ফেভারিট

এবারের এশিয়া কাপে ফেভারিট তকমা নিয়ে মাঠে নামছে না কোনও দলই; এমনটাই মনে করেন ভারতের সাবেক কোচ রবি শাস্ত্রী। তার সঙ্গে একমত হয়েছেন পাকিস্তানের কিংবদন্তী ক্রিকেটার ওয়াসিম আকরামও।

তাদের মতে এবারের এশিয়া কাপে কোন দল ভালো করবে তা বলা মুশকিল। সব দলই এবার প্রতিদ্বন্দ্বীতা গড়ে তুলতে পারে বলে মনে করছেন তারা। সম্প্রতি স্টার স্পোর্টসের আয়োজিত এক অনুষ্ঠানে এমন কথা জানিয়েছেন তারা।

এশিয়া কাপের ফেবারিটকে এমন প্রশ্নের উত্তরে বেগ পেতে হয়েছে দুই কিংবদন্তীকে। কাউকেই এককভাবে শিরোপার দাবিদার বানাতে পারেননি ওয়াসিম-শাস্ত্রী। ভারত ব্যাটিংয়ে এগিয়ে তো, বোলিংয়ে পাকিস্তান। আফগান স্পিন ভয়ংকর তো, লঙ্কানরা দেয়ালে পিঠ ঠেকে যাওয়া সিংহ। আর টাইগাররা আসছে সাকিবের নেতৃত্বে নিজেদের জাত চেনাতে। ওয়াসিম-শাস্ত্রীর পর্যবেক্ষণে তাই এবারের আসরটা হতে যাচ্ছে এশিয়া কাপের ইতিহাসের সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ টুর্নামেন্ট।

তবে, ভারত-পাকিস্তান ম্যাচে নিজ নিজ দেশ নিয়ে আশাবাদী দুই সাকেব। ওয়াসিমের বাজি বাবর আজম-রিজওয়ানের ওপর। সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপে এ মাঠে ভারত বধের সুখস্মৃতি তো আছেই। অন্যদিকে নিজ দেশকে এগিয়ে রাখছেন রবি। যুক্তি, বড় আসরে বরাবরই ভারতের সামনে ভঙ্গুর পাকিস্তান। একটা ম্যাচ দিয়ে তাই ইতিহাস বদলে ফেলা যাবে না।

বিরাট কোহলির ফর্ম নিয়ে চিন্তিত রবি-ওয়াসিম দুজনই। তবে, তার ক্লাস কিংবা ডেডিকেশন নিয়ে নেই কোনো সন্দেহ। কোহলির সঙ্গে বাবরের তুলনাটাকে ভালোভাবে দেখেন না আকরামও।  

জাসপ্রিত বুমরাহ নেই, শাহিন শাহ আফ্রিদী ইনজুরিতে। কোহলির ব্যাটটা কথা বলছে না লম্বা সময় ধরে। আফগানরা আইরিশদের কাছে হেরে বসে আছে। বাংলাদেশ তো টি-টোয়েন্টিটাই খেলতে শিখছে নতুন করে। লঙ্কানরা আছে তাদের নিজেদের সমস্যা মেটাতে। এ অবস্থায় মরুর বুকের এশিয়া কাপ নিয়ে উত্তেজনার পারদ খুব একটা ওপরে ওঠেনি এখনো। তাই হয়তো সাবেকরা দায়িত্ব নিয়েছেন আসরের মানরক্ষার।

বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।