ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

টি-টোয়েন্টি বিশ্বকাপ: চ্যাম্পিয়ন দল পাবে ১৬ কোটি টাকা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২২
টি-টোয়েন্টি বিশ্বকাপ: চ্যাম্পিয়ন দল পাবে ১৬ কোটি টাকা গত আসরের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া এবার নিজেদের মাটিতে খেলবে বিশ্বকাপ/ সংগৃহীত ছবি

২০২২ বিশ্বকাপের প্রাইজমানি ঘোষণা করেছে আইসিসি। এবার আসরের চ্যাম্পিয়ন দল পাবে ১৬ লাখ মার্কিন ডলার।

বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১৬ কোটি টাকা।

আইসিসির প্রকাশিত তালিকা অনুযায়ী, সবমিলিয়ে এবারের আসরে মোট প্রাইজমানি আগের বিশ্বকাপের সমান অর্থাৎ ৫.৬ মিলিয়ন ডলার বা প্রায় ৫৬ কোটি টাকা।  

১৬ দলের এই টুর্নামেন্টের রানার্সআপ দল পাবে চ্যাম্পিয়নদের অর্ধেক, অর্থাৎ ৮ লাখ মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮ কোটি টাকা)। আবার সেমিফাইনালে উঠলেই ৪ লাখ মার্কিন ডলার বা ৪ কোটি টাকা করে পাবে প্রত্যেক দল। অর্থাৎ সেমিফাইনাল থেকে বিদায় নিলেও এই পরিমাণ অর্থ নিয়েই ঘরে ফিরতে পারবে দলগুলো।  

সুপার টুয়েলভে প্রতি ম্যাচের বিজয়ী দল পাবে ৪০ হাজার ডলার, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪০ লাখ টাকার সমান। এই পর্যায় থেকে বিদায় নেওয়া দল পাবে ৭০ হাজার ডলার (৭০ লাখ টাকা)।  

এবার সরাসরি সুপার টুয়েলভে খেলবে- অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান এবং দক্ষিণ আফ্রিকা। অর্থাৎবাংলাদেশ দল যদি কোনো ম্যাচ না জিতেও আসর শেষ করে, তবু ৭০ লাখ টাকা নিয়ে ফিরবে।

এছাড়া প্রথম পর্বে আট দল দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে। প্রতি ম্যাচের বিজয়ী দল পাবে ৪০ হাজার ডলার। ১২ ম্যাচের বিজয়ীদের জন্য মোট ৪ লাখ ৮০ হাজার ডলার বরাদ্দ থাকছে। এ পর্ব থেকে বিদায় নেওয়া দল পাবে ৪০ হাজার ডলার (৪০ লাখ টাকা)।  

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa