ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

২৪তম জাতীয় ক্রিকেট লিগে রাজশাহী-বরিশালের খেলা ড্র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২২
২৪তম জাতীয় ক্রিকেট লিগে রাজশাহী-বরিশালের খেলা ড্র

রাজশাহী: বৃষ্টির কারণে প্রায় দেড় দিন মাঠে বল না গড়ানোয় অবশেষে রাজশাহী ও বরিশালের মধ্যে অনুষ্ঠিত খেলাটি অমীমাংসিতভাবে শেষ হয়েছে।  

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) রাজশাহীর শহীদ এ এইচ এম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ২৪তম জাতীয় ক্রিকেট লিগে টায়ার টুয়ের প্রথম রাউন্ডে বরিশাল ও রাজশাহীর মধ্যে খেলার চতুর্থ দিনে দলের পক্ষে ১৮৬ রানে দুই অপরাজিত প্রীতম ও সানজামুল ইসলাম নয়ন ব্যাট করতে নামেন।

 দিনের প্রথম বলেই কামরুল ইসলাম রাব্বির বলে ক্যাচ তুলে দেন প্রীতম। তিনি ৬১ রানের সঙ্গে কোনো রান যোগ না করে ড্রেসিং রুমে ফিরে যান। দলের বাকি ব্যাটারদের নিয়ে সানজামুল ভালোই খেলতে থাকেন। ৭২ দশমিক ২ ওভারে তিনি ব্যক্তিগত ৫৫ রানে আউট হলে রাজশাহীর প্রথম ইনিংস শেষ হয় ২৩১ রানে। বরিশালের কামরুল ইসলাম রাব্বি ৭২ রানের বিনিময়ে ৪ উইকেট লাভ করেন।

৫০ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে বরিশাল বিভাগ। মাত্র ৩৪ রানে দলের ৪টি মূল্যবান উইকেট হারিয়ে বসে বরিশাল। এ সময় পেস বোলার রানা ও সানজামুল ইসলাম নয়ন ভয়ঙ্কর হয়ে উঠলে বিপদে পড়ে যায় বরিশাল বিভাগ। খেলা শেষ হওয়ার আধা ঘণ্টা আগে উভয় দলের অধিনায়করা মিউচ্যুয়াল হ্যান্ডসেক করার সময় বরিশালের দ্বিতীয় ইনিংসে সংগ্রহ ছিল ২৪ ওভারে ৫ উইকেটের বিনিময়ে মাত্র ৭১ রান। দ্বিতীয় ইনিংসে বরিশালের উল্লেখযোগ্য ৩২ রান আসে সালমানের ব্যাট থেকে।

রাজশাহীর বোলারদের মধ্যে রানা ১২ রানে ও সানজামুল ২৯ রানের বিনিময়ে দুটি করে উইকেট লাভ করেন। দুই ইনিংসে ৪ উইকেট ও মূল্যবান ৫৫ রানের কারণে ম্যাচ শেষে সেরা খেলোয়াড় নির্বাচিত হন রাজশাহী বিভাগ দলের অলরাউন্ডার সানজামুল ইসলাম নয়ন।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।