ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘দলের স্বার্থে’ বাদ সাব্বির, আছেন সৌম্য

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
‘দলের স্বার্থে’ বাদ সাব্বির, আছেন সৌম্য

শুরুতে ছিলেন টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে স্ট্যান্ডবাই। ত্রিদেশীয় সিরিজে সাব্বির রহমানের ব্যর্থতায় সুযোগ পান শেষ দুই ম্যাচে।

আহামরী পারফর্ম না করলেও সৌম্য সরকার জায়গা করে নিয়েছেন বিশ্বকাপ স্কোয়াডে, বাদ পড়েছেন সাব্বির। এছাড়া সাইফউদ্দিনের বদলে নেওয়া হয়েছে শরিফুল ইসলামকে।

এ নিয়ে চারদিকে চলছে নানা আলোচনা। ব্রিসবেনে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের আগে অনুশীলন করেছে বাংলাদেশ দল। এরপর ব্যাটিং কোচ জেমি সিডন্স জানিয়েছেন, দলের স্বার্থেই এসেছে পরিবর্তন। বিশ্বকাপে সৌম্য সরকার ভালো কিছু করবেন, এমন প্রত্যাশাও তার।

তিনি বলেছেন, ‘১৭ জন ক্রিকেটার ছিল আমাদের দলে, ১৫ জন নিতে হতো। দলের স্বার্থে যে সিদ্ধান্ত নেওয়া আমাদের প্রয়োজন মনে হয়েছে, সেটাই করেছি আমরা। সৌম্য অবশ্যই ৫০ বা ৬০ রানের ইনিংস খেলেনি, সেটা সাব্বিরও করেনি। আশা করছি, সামনের দুটি প্রস্তুতি ম্যাচে ও বিশ্বকাপে দলের সবাইকে ভালো ফর্মে পাওয়া যাবে। ’

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের অন্যতম চিন্তার কারণ টপ-অর্ডার ব্যাটিং। বিশেষত উদ্বোধনী জুটিতে চালাতে হয়েছে নানা পরীক্ষা-নিরীক্ষা, এখনও স্থির করা যায়নি কাউকে। সর্বশেষ এই পজিশনে খেলেছেন সৌম্য সরকার ও নাজমুল হোসেন শান্ত।

টপ অর্ডার নিয়ে সিডন্স বলেছেন, ‘ওরা ভালোভাবেই এগোচ্ছে। কিছু নতুন ক্রিকেটার আনা হয়েছে, যারা বেশ কিছুদিন ধরে দলে ছিল না। আন্তর্জাতিক ক্রিকেটের গতির সঙ্গে আবার মানিয়ে নিতে কিছুটা সময় লাগছে তাদের। তবে আমার মনে হয়, আজকেই উদাহরণ দেখা গেছে যে ওরা কেমন করছে। খুব ভালোভাবেই হচ্ছে সবকিছু। টপ অর্ডারে শিগগিরই বড় কিছু স্কোর দেখার আশা করছি। ’

‘খুব কাছাকাছি আমরা এখন (ব্যাটিং অর্ডার ঠিক করার)। আমাদের ভাবনায় আমরা সঠিক আছি বলেই মনে করি। প্রয়োজন এখন কোনো একজনের নিজেকে মেলে ধরার ও বড় স্কোর গড়ার। ’

বাংলাদেশ সময় : ১৫৫১ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
এমএইচবি/এআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।