ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাকিব-তাসকিনের নিয়ন্ত্রিত বোলিংয়ে চাপে আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২২
সাকিব-তাসকিনের নিয়ন্ত্রিত বোলিংয়ে চাপে আফগানিস্তান

আগামী ২৪ অক্টোবর শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আসরে বাংলাদেশের যাত্রা। এর আগে আফগানিস্তান এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

তার প্রথমটিতে আজ (১৭ অক্টোবর) সোমবার ব্রিসবেনের অ্যালান বোর্ডার মাঠে আফগানদের মুখোমুখি হয়েছে সাকিব আল হাসানের দল। ম্যাচে টস হেরে বোলিং করছে বাংলাদেশ। তাসকিন আহমেদ এবং সাকিব আল হাসানের নিয়ন্ত্রিত বোলিংয়ে চাপেই রয়েছে আফগানরা।

ম্যাচে দুই উইকেট শিকার করেছেন তাসকিন আহমেদ। ম্যাচের ১৩.৫ ওভারে তাসকিনের ইয়র্কার লেন্থের বল সোজা ব্যাটে খেলতে চেয়েছিলেন রাসুলি। তবে বলের সুইং ধরতে পারেননি তিনি। বোল্ড হয়ে ফিরে যান এই আফগান ব্যাটার।  
পরের ওভারেই ইব্রাহিম জাদরানকে ফেরান হাসান মাহমুদ। অফস্ট্যাম্পের বাইরের বল একটু পিছিয়ে কাট করেছিলেন ইব্রাহিম। ক্যাচ নিতে ভুল করেননি ইয়াসির আলি।
এর আগে দলীয় ১৯ রানের মাথায় প্রথম উইকেট হারায় আফগানরা। হজরতউল্লাহ জাজাইকে (১৬ বলে ১৫) মোসাদ্দেক হোসেনের ক্যাচ বানান তাসকিন আহমেদ।

ঝড় তুলতে চেয়েছিলেন রহমানুল্লাহ গুরবাজ। ১৮ বলে ২৬ রানে তার উইকেটটি তুলে নেন সাকিব, আফিফ ধরেন ক্যাচ। নবম ওভারে ৬১ রানে ২ উইকেট হারায় আফগানিস্তান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৫ ওভার শেষে আফগানিস্তানের সংগ্রহ ৪ উইকেটে ১০৫ রান। মোহাম্মদ নবী এবং নাজিবুল্লাহ জাদরান দুই জনই শূণ্য রানে ক্রিজে আছেন।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।