ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

বাস রিকুইজিশন, প্রতিবাদে পরিবহন ধর্মঘট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২১ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২
বাস রিকুইজিশন, প্রতিবাদে পরিবহন ধর্মঘট ...

চট্টগ্রাম: পুলিশ কর্তৃক গণহারে বাস রিকুইজিশন করার প্রতিবাদে উত্তর চট্টগ্রাম ও দুই পার্বত্য জেলায় পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছেন মালিকরা।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকাল থেকে চালকরা তিন জেলায় গাড়ি চলাচল বন্ধ রেখেছেন।

 

চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের যুগ্ম সম্পাদক মোহাম্মদ শাহজাহান বাংলানিউজকে বলেন, পুলিশের প্রয়োজনে, দেশের স্বার্থে সবসময়ই গাড়ি রিকুইজিশন করতে পারে। আমরাও পুলিশকে গাড়ি দিয়ে সহযোগিতা করি।

 কিন্তু পুলিশ সমাবেশের নামে হাটহাজারী থেকে ২৪টি সহ চট্টগ্রাম থেকে ৯৭টি বাস রিকুইজিশন করে নিয়ে যায়। এর মধ্যে ১৩টি বাস পুলিশ ব্যবহার করলেও বাকি বাসগুলো চট্টগ্রাম থেকে খালি নিয়ে উখিয়া-টেকনাফ থেকে লোকজন আনা-নেওয়া করেছে।

তিনি বলেন, নিয়ম অনুযায়ী রিকুইজিশন করা বাসগুলোর চালক ও সহকারীদের খাবার এবং ডিজেল খরচ দেওয়ার কথা থাকলেও তা পর্যাপ্ত ছিল না। ফলে আর্থিক ক্ষতিসহ নানাভাবে আমরা ক্ষতিগ্রস্ত হয়েছি। ৮দিন আগে পুলিশ চট্টগ্রামের কথা বলে খাগড়াছড়ি থেকে ৫টি বাস রিকুইজিশন করেছে।  পুলিশের এই হয়রানির প্রতিকার চেয়ে বৃহস্পতিবার রাঙ্গামাটি-খাগড়াছড়ি ও উত্তর চট্টগ্রামে পরিবহন ধর্মঘট আহ্বান করেছি।  

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa