ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

কমেছে ডেঙ্গুর প্রকোপ, বছরের প্রথম ১৫ দিনে আক্রান্ত ৫৯

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
কমেছে ডেঙ্গুর প্রকোপ, বছরের প্রথম ১৫ দিনে আক্রান্ত ৫৯

চট্টগ্রাম: চলতি বছরের শুরু থেকেই কমতে শুরু করেছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা। এরই মধ্যে জানুয়ারি মাসের প্রথম ১৫ দিনের ডেঙ্গু আক্রান্ত হয়েছে ৫৯ জন।

এছাড়া এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩ জনের।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত তথ্যে দেখা যায়, চলতি বছর নতুন আক্রান্ত ৫৯ জনের মধ্যে সরকারি হাসপাতালে ৩৯ জন এবং বেসরকারি হাসপাতালে ২০ জন ভর্তি রয়েছেন।

অন্যদিকে, গত বছর চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয় ৫ হাজার ৪১৭ জন। এর মধ্যে সর্বশেষ ডিসেম্বর মাসে ৭৩৪ জন। যা নভেম্বর মাসের চেয়ে ১ হাজার ২৭৩ জন কম। এছাড়া নভেম্বর মাসে ডেঙ্গু আক্রান্ত হয়েছে ২ হাজার ৭ জন। যা গত অক্টোবর মাসে আক্রান্তের চেয়ে ১৪৬ জন বেশি। গত অক্টোবরে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ছিল এক হাজার ৮৬১ জন। চলতি নভেম্বর মাসে মোট ডেঙ্গু আক্রান্তের মধ্যে এক হাজার ৫৫৪ জন নগরের বাসিন্দা। এছাড়া গত বছর ডেঙ্গুতে মৃত্যু হয়েছে ৪১ জনের।  

এদিকে ডেঙ্গু জ্বরের উপসর্গগুলো দেখা দিলে অতি দ্রুত ডাক্তারের সঙ্গে শরণাপন্ন হওয়ার পরামর্শ দিয়েছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. ইলিয়াছ চৌধুরী।  

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
এমআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।