ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

রেললাইন পারাপারে সতর্ক করলেন  পুলিশ সুপার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৯ ঘণ্টা, মার্চ ৬, ২০২৩
রেললাইন পারাপারে সতর্ক করলেন  পুলিশ সুপার

চট্টগ্রাম: রেলক্রসিং পারাপারে যাত্রীদের সতর্ক হওয়ার বিষয়ে জনসচেতনতামুলক কার্যক্রম শুরু করেছে রেলওয়ে পুলিশ।

সোমবার (৬ মার্চ) সকাল থেকে বিকেল পর্যন্ত চট্টগ্রাম রেলওয়ে পুলিশ সুপার মোহাম্মদ হাছান চৌধুরী চট্টগ্রাম জেলার অফিসার ও ফোর্সদের নিয়ে গ্যাংকার যোগে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে সীতাকুন্ড রেলওয়ে স্টেশন পর্যন্ত রেলক্রসিং এলাকাগুলোতে জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেন।

পরিদর্শনের সময় তিনি আশে পাশের লোকজন ও চট্টগ্রাম রেলওয়ে পলোগ্রাউন্ড স্কুলের ছাত্র-ছাত্রীদের সঙ্গে রেলক্রসিং পারাপারে সতর্কতার হওয়া এবং রেললাইন পারাপারের সময় মোবাইলে কথা বলা এবং হেডফোন ব্যবহার থেকে বিরত থাকার বিষয়ে আহ্বান করেন। পরবর্তীতে পুলিশ সুপার সীতাকুন্ড রেলওয়ে স্টেশনে আশে পার্শ্বের ব্যক্তি, রেলওয়ের বিভিন্ন কর্মকর্তা, কর্মচারী, এবং স্টেশন সংলগ্ন সীতাকুন্ড পাবলিক স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রীদেরকে রেলক্রসিং পারাপারে সতর্ক করেন।

এছাড়াও ট্রেন ভ্রমণে অজ্ঞান পার্টি ও মলম পার্টি, চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ, ট্রেনের ছাঁদে ভ্রমণ, ট্রেনে মাদকদ্রব্য বহন, টিকেট কালোবাজারি এবং ট্রেন ভ্রমণে সতর্ক করেন।

তিনি বলেন, চট্টগ্রাম রেলওয়ে জেলার আওতাধীন এলাকায় বিদ্যমান রেলক্রসিংগুলো পারাপারের সময় অসচেতনতার কারনে বিভিন্ন সময়ে দূর্ঘটনা ঘটে থাকে। এই সমস্ত দূর্ঘটনা রোধে জনসচেতনতামূলক  কার্যক্রম সহ বিভিন্ন পদক্ষেপ গ্রহন করে যাচ্ছে চট্টগ্রাম রেলওয়ে জেলা পুলিশ।  

বাংলাদেশ সময়: ২৩২০ ঘণ্টা, মার্চ ৬, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।