ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

কেপিএম আবার প্রাণ ফিরে পাবে: শিল্পমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৬ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
কেপিএম আবার প্রাণ ফিরে পাবে: শিল্পমন্ত্রী ...

চট্টগ্রাম: পেপারের যে চাহিদা বাংলাদেশে আছে তা যেন কর্ণফুলী পেপার মিল মেটাতে পারে তার জন্য চেষ্টা করতে হবে। বিদেশ থেকে যেন পেপার আমদানি করতে না হয় সেজন্য কাগজের গুণগত মানের ওপর জোর দিয়ে উৎপাদন আরো বাড়াতে হবে।

কেপিএমে এখনো যে পরিমাণ সুযোগ সুবিধা আছে তাতে দেশের বাজার ধরে বাজারজাত করতে পারব। পুরোনো ভবন ও মেশিন যেগুলো আছে সেখানে যুগোপযোগী মেশিন প্রতিস্থাপনের মাধ্যমে উৎপাদন প্রক্রিয়ায় আরো গতি আনা সম্ভব।
সুতরাং আধুনিকীকরণের মাধ্যমে কেপিএম আবারো প্রাণ ফিরে পাবে।

শুক্রবার (১০ মার্চ) রাঙামাটির কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা কর্ণফুলী পেপার মিলস (কেপিএম) লিমিটেড পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন এসব কথা বলেন।

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, বিশ্বব্যাপী কাগজ উৎপাদনের কাচামালের সংকট থাকা সত্ত্বেও কেপিএম-এ যে পরিমাণ সুযোগ সুবিধা আছে তা দিয়ে আমরা প্রতিযোগিতায় টিকে থাকতে পারব।

পরিদর্শনের প্রথমে তিনি কেপিএম'র অতিথি ভবনে মিলের বিভাগীয় কর্মকর্তা ও শ্রমিক নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় যোগ দেন। এ সভায় মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে মিলের বর্তমান অবস্থার কিছু চিত্র তুলে ধরা হয়। পরে তিনি জেটি পরিদর্শন করেন। এরপর  মিলে চলমান কার্যক্রম সরেজমিনে ঘুরে দেখেন।

সভায় বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন (বিসিআইসি) চেয়ারম্যান সাইদুর রহমানের সভাপতিত্বে শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা, কেপিএমের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এ.কে.এম. আনিসুজ্জামান, রাঙামাটির পুলিশ সুপার মীর আবু তৌহিদ, রাঙামাটির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো আব্দুল্লাহ আল মাহমুদ, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমন দে, সিবিএ নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, মার্চ ১০,, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।