ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

মঙ্গল শোভাযাত্রা করবে চট্টগ্রাম চারুশিল্পী সম্মিলন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
মঙ্গল শোভাযাত্রা করবে চট্টগ্রাম চারুশিল্পী সম্মিলন মঙ্গল শোভাযাত্রা। ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: পহেলা বৈশাখে মঙ্গল শোভাযাত্রা আয়োজনের উদ্যোগ নিয়েছে ‘চট্টগ্রাম চারুশিল্পী সম্মিলন’।  ১৪ এপ্রিল সকাল ৯টায় শোভাযাত্রাটি নগরের চট্টেশ্বরী রোড থেকে শুরু হয়ে কাজীর দেউড়ি মোড়, জামাল খান হয়ে চেরাগি চত্বরে আসবে।

মঙ্গলবার (১১ এপ্রিল) সংগঠনটির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানান সুকান্ত চৌধুরী।

তিনি বলেন, চট্টগ্রাম শহর থেকে চারুকলা ক্যাম্পাস সরানোর দাবিতে আন্দোলনের প্রেক্ষিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ইনস্টিটিউটের অবকাঠামো সংস্কার ও উন্নয়নে ২ মাসের জন্য ক্যাম্পাস বন্ধ ঘোষণা করেছে।

এর প্রেক্ষিতে দীর্ঘদিনের ঐতিহ্য 'মঙ্গল শোভাযাত্রা' আয়োজনে কেউ কোনো উদ্যোগ নেয়নি। তাই চট্টগ্রামের চারুশিল্পীদের প্রাণের সংগঠন 'চট্টগ্রাম চারুশিল্পী সম্মিলন' ঐতিহ্য রক্ষায় এ ‘মঙ্গল শোভাযাত্রা'র আয়োজন করেছে।

১৪ এপ্রিল সকাল ৯টায় চট্টেশ্বরী রোড থেকে শুরু করে কাজীর দেউড়ি মোড়, জামালখান হয়ে চেরাগি চত্বরে এ শোভাযাত্রা আসবে। চট্টগ্রাম চারুশিল্পী সন্মিলনের পক্ষ থেকে এ শোভাযাত্রায় সবাইকে অংশগ্রহণের আমন্ত্রণ জানানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।