ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

মাদক মামলায় যুবকের ৫ বছরের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৩
মাদক মামলায় যুবকের ৫ বছরের কারাদণ্ড ছবি প্রতীকী

চট্টগ্রাম: নগরের কোতোয়ালী থানার ইয়াবা উদ্ধারের ঘটনায় মাদক আইনের মামলায় মো. সোলেমান (২১) নামে এক যুবকের পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।  

বুধবার (১২ এপ্রিল) দুপুরে চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।

 

মো. সোলেমান, নগরের ডবলমুরিং থানার দেওয়ানহাট পোস্তার পাড়া মৃত আবদুল মালেকের ছেলে। বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন রাষ্ট্রপক্ষের আইনজজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মো. নোমান চৌধুরী।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৭ সালের ১৩ আগস্ট নগরের কোতোয়ালী থানার বিআরটিসি জামতলা বস্তি এলাকা থেকে মো. সোলেমানকে গ্রেফতার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চট্টগ্রাম মেট্রোর চান্দগাঁও সার্কেল। এ সময়  তার কাছ থেকে ১০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় তৎকালীন সংস্থাটির চান্দগাঁও সার্কেলের পরিদর্শক তপন কান্তি শর্মা বাদী হয়ে কোতোয়ালী থানায় মামলা করেন। কোতোয়ালী থানায় করা মামলায় তদন্ত শেষে আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। ২০২০ সালের ৫ সেপ্টেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে এ মামলার বিচার শুরু হয়।  

অ্যাডভোকেট মোহাম্মদ আবু ঈসা বাংলানিউজকে বলেন, আদালত আসামিকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড, পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন। আসামিরা জামিনে গিয়ে পলাতক।  

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।