ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

৬০ সেকেন্ডে শাহজালালের কাছে হার জীবন বলীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৩
৬০ সেকেন্ডে শাহজালালের কাছে হার জীবন বলীর ছবি: উজ্জ্বল ধর।

চট্টগ্রাম: ঐতিহ্যবাহী জব্বারের বলী খেলায় গত বারের রানারআপ কুমিল্লার শাহজালাল বলীর কাছে হেরে গেলেন চ্যাম্পিয়ন চকরিয়ার তরিকুল ইসলাম জীবন। মাত্র ১ মিনিটের লড়াইয়ে শাহ জালালের কাছে হার মানেন জীবনে।

মঙ্গলবার (২৫ এপ্রিল) বিকেলে অনুষ্ঠিত বলীখেলার ১১৪তম আসরের ফাইনালে মুখোমুখি হয় গতবারের সাবেক এ দুই ফাইনালিস্ট। শাহজালাল ২০২২ সালে রানারআপ হলেও ২০১৮ ও ১৯ সালে টাকা দুইবার চ্যাম্পিয়ন হন।

এর আগে প্রথম সেমি ফাইনাল মুখোমুখি হয় গতবারের চ্যাম্পিয়ন চকরিয়ার তরিকুর ইসলাম জীবন ও খাগড়াছড়ির সৃজন চাকমা। প্রায় ১১ মিনিট ৩৬ লড়াইয়ে জীবন বলীর কাছে পরাজিত হয় সৃজন বলীকে।

অন্যদিকে দ্বিতীয় সেমিফাইনালে আনোয়ারার আব্দুন নুরের মুখোমুখি হয় গতবারের রানারআপ কুমিল্লার শাহ জালাল বলী। দুই জনের এ লাড়াই চলে মাত্র ১ মিনিট ২৬ সেকেন্ড। এতে শাহজালাল বলীর কাছে পরাজিত হয় আব্দুন নুর বলী।

এর আগে বিকেল চারটায় শুরু হয় বলীখেলার ১১৪ তম আসর। এতে ৬০ জন বলী অংশ নেন।  

এদিকে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে জয় পান সৃজন চাকমা। এ নিয়ে টানা দ্বিতীয়বার তৃতীয় স্থান অধিকার করেন তিনি।  

বিকেল পৌনে ৪টায় চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র এম রেজাউল করিম চৌধুরীর পৃষ্ঠপোষকতায় নগরের ঐতিহাসিক লালদীঘি মাঠে ঐতিহ্যবাহী জব্বারের বলী খেলার ১১৪তম আসরের আয়োজন করা হয়।  

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা,  এপ্রিল ২৫, ২০২৩
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।