ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

দেশে মুক্ত গণমাধ্যমের স্বাধীনতা নেই: শাহাদাত 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, মে ৩, ২০২৩
দেশে মুক্ত গণমাধ্যমের স্বাধীনতা নেই: শাহাদাত  ...

চট্টগ্রাম: নগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হো‌সে‌ন বলেছেন, এদেশের মানুষের বাকস্বাধীনতা নেই, গণতন্ত্র নেই, মানবাধিকার নেই, সাংবিধানিক অধিকার নেই, ভোটাধিকার নেই। আজ একদলীয় দেশ চালাচ্ছে এই অবৈধ সরকার।

বাংলাদেশে মুক্ত গণমাধ্যমের স্বাধীনতা নেই। সাংবাদিকরা সরকারের সমালোচনা করলেই তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন আইসিটি অ্যাক্ট নামে কালো আইনে মামলা করা হয়।

বুধবার (৩ মে) বিকেলে পাহাড়তলী থানা বিএনপির উদ্যোগ ১২ নম্বর সরাইপাড়া ওয়ার্ডে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ডেউটিন বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

বিশ্ব মুক্ত গণমাধ্যম সূচকে বাংলাদেশের অবস্থান প্রতিবেশী রাষ্ট্র ভারত, পাকিস্তান, ভুটান, নেপাল ও শ্রীলংকার নিচে জানিয়ে ডা. শাহাদাত হো‌সে‌ন বলেন, শুধু তাই নয় দক্ষিণ এশিয়ার আফগানিস্তানের নিচেও বাংলাদেশের অবস্থান। এতে বোঝা যায় বাংলাদেশে মানুষের বাকস্বাধীনতা নেই, গণতন্ত্র নেই এবং সংবাদপত্রের স্বাধীনতা নেই। মুক্ত গণমাধ্যমকর্মীদেরও স্বাধীনতা নেই। মুক্ত গণমাধ্যম সূচকে দক্ষিণ এশিয়ায় বাংলাদেশের অবস্থান সর্বশেষ ১৬৩ তম স্থানে রয়েছে। যা একটি স্বাধীন রাষ্ট্রের জন্য অত্যন্ত লজ্জাজনক।  

চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম বক্কর বলেছেন, দেশের মানুষ আজ নিদারুণ কষ্টের মধ্যে দিনযাপন করছে। আজ পাহাড়তলী  থানা বিএনপির পক্ষ থেকে এই ১২ নম্বর সরাই পাড়ায় অগ্নিকাণ্ডের অসহায় ক্ষতিগ্রস্তদের মাঝে ডেউটিন বিতরণ করা হচ্ছে। আপনারা যারা এই অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। আগামীতেও যেকোনো দুর্যোগে তাদের পাশে থাকার আশা ব্যক্ত করছি।  

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নির্মাণসামগ্রী বিতরণ অনুষ্ঠান পাহাড়তলী থানা বিএন‌পির সভাপ‌তি বাবুল হকের সভাপ‌তি‌ত্বে ১২ নম্বর সরাইপাড়া ওয়ার্ড বিএনপি নেতা ফখরুল হাসান চৌধুরী রাজুর প‌রিচালনায় অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথির বক্তব‌্য দেন চট্টগ্রাম মহানগর বিএন‌পির সদস‌্য গাজী মোহাম্মদ সিরাজ উল্লাহ।  উপ‌স্থিত ছি‌লেন রামপুর ওয়ার্ড বিএন‌পির সাধারণ সম্পাদক আ‌লি হায়দার, চট্টগ্রাম মহানগর যুবদলের সহ সভাপ‌তি দিদারুল ফেরদৌস দিদার, যুগ্ম সম্পাদক মো. সে‌লিম, এরশাদ উল্লাহ, চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক আনোয়ার হোসাইন এরশাদ, চট্টগ্রাম মহানগর যুবদলের সহ সাধারণ সম্পাদক তানভীর মল্লিক, কো‌তোয়ালী থানা যুবদ‌লের সদস‌্যস‌চিব মো. হাসান ও চট্টগ্রাম মহানগর ছাত্রদ‌লের যুগ্ম আহবায়ক রাজিবুল হক বাপ্পি প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, মে ০৩, ২০২২ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।