ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

পুলিশ সদস্যকে হত্যা, ৩ ছিনতাইকারীর যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, মে ৭, ২০২৩
পুলিশ সদস্যকে হত্যা, ৩ ছিনতাইকারীর যাবজ্জীবন ছবি প্রতীকী

চট্টগ্রাম: ৯ বছর আগের এক পুলিশ সদস্যের হত্যা মামলায় তিন ছিনতাইকারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (৭ মে) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভুঞা এ রায় দেন।

 

সাজাপ্রাপ্তরা হলেন জসিম উদ্দিন, মাবুদ দুলাল ও অর্জুন দে।

আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ বলেন, এ মামলায় আদালত ৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড, ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ড দিয়েছেন।

একই সঙ্গে আসামি ও সিএনজি অটো রিকশাচালক মো. মনিরকে ১০ বছরের কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। ঘটনার পর তিনি অন্য আসামিদের অটোরিকশায় পালিয়ে যেতে সাহায্য করেছিলেন।

তিনি আরও জানান, রায় ঘোষণাকালে সাজাপ্রাপ্ত চার আসামির মধ্যে মাবুদ দুলাল উপস্থিত থাকলেও অপর তিনজন পলাতক। তাঁদের বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করেছেন আদালত।

আদালত সূত্র জানায়, ২০১৪ সালের ১৩ জানুয়ারি রাতে চট্টগ্রাম নগর পুলিশের কনস্টেবল ফরিদ উদ্দিন অক্সিজেন এলাকায় ডিউটি শেষে আগ্রাবাদ সিঅ্যান্ডবি কলোনি এলাকার বাসায় ফিরছিলেন। এ সময় তাঁর পথ আটকে ছিনতাইকারীরা মালামাল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন। বাধা দিলে তাঁকে ছুরিকাঘাত করা হয়। পরে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে ফরিদ উদ্দিনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক ।

এ ঘটনায় ডবলমুরিং থানা পুলিশ বাদী হয়ে মামলা করে। পরে অভিযান চালিয়ে সাজাপ্রাপ্ত চারজনসহ ছয়জনকে গ্রেফতার করা হয়। এদের মধ্যে মো. নাছির ও মো. রাজিব নামের দুই আসামি মামলা তদন্তকালে মারা যান। ২০১৬ সালের ৫ এপ্রিল আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে মামলার বিচার শুরু হয়। মামলায় ১৫ জনের সাক্ষ্য গ্রহণ করেন আদালত।

বাংলাদেশ সময: ১৯৫০ ঘণ্টা, মে ৭, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।