ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ফটিকছড়িতে শিক্ষকের মৃত্যুর ঘটনায় মামলার আবেদন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, মে ৮, ২০২৩
ফটিকছড়িতে শিক্ষকের মৃত্যুর ঘটনায় মামলার আবেদন ...

চট্টগ্রাম: মানসিক নির্যাতনে ফটিকছড়ির শাহনগর স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ জাহাঙ্গীর আলমের মৃত্যুর ঘটনায় চট্টগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলার আবেদন করেছেন তার স্ত্রী নাজমা সুলতানা রুবা।

সোমবার (৮ মে) দায়েরকৃত আবেদনে রাকিব বিন তৌহিদ চৌধুরী, সহকারী শিক্ষক মো. মাহবুব আলম, মো. শহীদুল আলম চৌধুরী, মোহাম্মদ নিজাম উদ্দিন, সহকারী প্রধান শিক্ষক মো. গিয়াস উদ্দিন, ইকবাল হোসেন চৌধুরী ও সিনিয়র শিক্ষক মো. নুরুল আলম সহ অজ্ঞাতনামা ৩-৪ জনকে আসামি করা হয়েছে।

অভিযোগে উল্লেখ করা হয়, আসামিদের আচরণে চরম অপমানিত ও অসম্মানিত হয়ে মানসিক বিপর্যয়ের স্বীকার হন অধ্যক্ষ জাহাঙ্গীর আলম। বুকে তীব্র ব্যথা অনুভব করে চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে লাইফ সাপোর্টে থাকাবস্থায় বিগত ২৮ এপ্রিল বিকালে তাঁর মৃত্যু হয়।

প্রিয় অধ্যক্ষের মৃত্যুর খবরে শাহনগর স্কুল অ্যান্ড কলেজের ছাত্র-ছাত্রী ও স্থানীয় জনগণ আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন করেছে। আসামিরা ৫টি অবুঝ শিশু সন্তানের জীবন চরম অনিশ্চয়তার দিকে ঠেলে দিয়েছে।  

বাদির আইনজীবী অ্যাডভোকেট মনজুর আলম জানান, আসামিদের বিরুদ্ধে অভিযোগ এজাহার হিসেবে গ্রহণ করে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য আবেদন জানানো হয়েছে।

গত ২৭ এপ্রিল এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে স্কুল পরিচালনা কমিটির সাবেক সহ-সভাপতি শহীদুল্লাহ্ শিক্ষার্থীদের উপস্থিতিতে অধ্যক্ষ জাহাঙ্গীরকে লাঞ্ছিত করেন। তার মৃত্যুর পর বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতির সঙ্গে মুঠোফোনে কথোপকথনের অডিও রেকর্ডও ফাঁস হয়। যেখানে বিভিন্ন ইস্যুতে তার সঙ্গে ধমকের সুরে কথা বলা এবং দুর্ব্যবহার করতে শোনা যায় সভাপতি রাকিব বিন তৌহিদ চৌধুরীকে। এ দু’টি ঘটনায় মানসিক চাপ সইতে না পেরে হার্ট অ্যাটাকে জাহাঙ্গীর আলমের মৃত্যু হয় বলে  দাবি করেছেন তার স্ত্রী নাজমা সুলতানা।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, মে ৮, ২০২৩
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।