ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

উপকূলবাসীর পাশে পণ্যসামগ্রী নিয়ে যুবলীগ নেতা নোবেল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০১ ঘণ্টা, মে ১৪, ২০২৩
উপকূলবাসীর পাশে পণ্যসামগ্রী নিয়ে যুবলীগ নেতা নোবেল ...

চট্টগ্রাম: ঘূর্ণিঝড় ‘মোখা’ মোকাবিলায় উপকূলীয় এলাকাবাসীর পাশে রয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী যুবলীগ নেতা মনোয়ার-উল আলম চৌধুরী নোবেল।  

শনিবার (১৩ মে) সন্ধ্যা থেকে রাত অবধি নগরীর বেড়িবাঁধ সংলগ্ন জেলেপাড়া, কাট্টলী পশ্চিম পাড়া, জাকের আলী সড়ক সংলগ্ন বেড়িবাঁধ এলাকার অধিবাসীদের ঘূর্ণিঝড় মোখা’র সম্ভাব্য বিপদ সম্পর্কে তিনি মাইকে অবহিত করেন এবং তাদেরকে নিরাপদ আশ্রয়ে থাকার আহ্বান জানান।

এসময় উপকূলীয় এলাকাবাসীর উদ্দেশ্যে নোবেল বলেন, ঘূর্ণিঝড় মোখা আরও ঘনীভূত হয়ে বাংলাদেশের দিকে এগিয়ে আসছে। যেকোনও সময় বাংলাদেশের উপকূলে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড়।

তাই জানমালের ক্ষয়ক্ষতি কমাতে উপকূলীয় এলাকা বিশেষ করে সাগরপাড়ে অবস্থিত জেলেপাড়ার বাসিন্দাদের নিরাপদ আশ্রয়ে যেতে হবে। ১৯৯১ এর প্রলয়ংকরী ঘূর্ণিঝড়ের সময়ও এলাকাবাসী অবহেলা করে নিজ নিজ বাসায় অবস্থান করেছেন। ফলে প্রাণ হারাতে হয়েছে অনেক নারী, পুরুষ এবং শিশুদের। তাই জীবন বাঁচাতে অবশ্যই প্রশাসন কর্তৃক নির্ধারিত আশ্রয়কেন্দ্রে ছুটে যাওয়ার কোন বিকল্প নেই।

পাশাপাশি ঘরের আসবাবপত্র শক্ত দড়ি দিয়ে বেঁধে রাখারও আহ্বান জানান নোবেল। গৃহপালিত গবাদি পশুদেরও নিরাপদ আশ্রয়ে রাখার অনুরোধ জানান তিনি। তিনি ঘূর্ণিঝড় মোখা সতর্কতায় আপদকালীন সময়ের জন্য শুকনো খাবার, বিশুদ্ধ পানি, ঔষধপত্র উপকূলীয় এলাকাবাসীর কাছে পৌঁছে দেন। এছাড়া মোবাইল এবং জরুরি ইলেকট্রনিক যন্ত্রপাতিও চার্জ দিয়ে রাখা এবং বিপদ মোকাবিলায় জরুরি নাম্বারে যোগাযোগ করার আহ্বান জানান নোবেল।

এসময় উপস্থিত ছিলেন সাবেক ছাত্রনেতা সৈয়দ, সাইফুদ্দীন সাইফুল, চট্টগ্রাম মহানগর যুবলীগের সাবেক সদস্য সাইফুর রহমান রাজু, ১০নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক আবু তৈয়ব, চট্টগ্রাম মহানগর যুবলীগ নেতা আরিফ মুহাম্মদ হারুনী, পাহাড়তলী থানা যুবলীগ নেতা এনামুল হক আজিম, আকবরশাহ্ থানা স্বেচ্ছাসেবক লীগ নেতা তারেক সিদ্দিকী, আজাদ, ৯নম্বর ওয়ার্ড যুবলীগ নেতা মো.মামুন, ১০নম্বর ওয়ার্ড যুবলীগ নেতা মামুন, তৌহিদ, সাথী, আকবরশাহ্ থানা যুবলীগ নেতা গোলাম রাব্বানী রাফি, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের নাট্য বিষয়ক সম্পাদক ফয়সাল বিন নিজাম, ডবলমুরিং থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শেখ তৌহিদুল ইসলাম আরদীন, পাহাড়তলী থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সিফাত হাবীব রবি প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৮৫০ ঘণ্টা, মে ১৪, ২০২৩
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।