ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ঝুঁকিপূর্ণ পাহাড় থেকে ১০০ পরিবারকে সরিয়ে নিলো জেলা প্রশাসন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, মে ১৪, ২০২৩
ঝুঁকিপূর্ণ পাহাড় থেকে ১০০ পরিবারকে সরিয়ে নিলো জেলা প্রশাসন ...

চট্টগ্রাম: নগরের মতিঝর্ণা-বাটালি হিল এলাকায় ঝুঁকিপূর্ণ পাহাড় থেকে ১০০টি পরিবারকে সরিয়ে নিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

রোববার (১৪ মে) বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত তাদেরকে সরিয়ে নেওয়া হয়।

 

অভিযানে ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও নেজারত ডেপুটি কালেক্টর মো. তৌহিদুল ইসলাম, বাকলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) জামিউল হিকমাহ এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।

জানা গেছে, চট্টগ্রাম সিটি করপোরেশনের ১৪ নম্বর লালখান বাজার ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসনাত বেলালের উপস্থিতিতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের প্রতিনিধিদের মাধ্যমে অপসারণ কার্যক্রম পরিচালনা করা হয়।

অভিযানকালে জেলা প্রশাসনের পক্ষ থেকে পাহাড়ের পাদদেশ থেকে ঝুঁকিপূর্ণ অবস্থায় বসবাসকারী আরো ৫০-৬০টি ঘর চিহ্নিত করা হয়েছে। এসকল ঘর ফাঁকা করতে কাউন্সিলরকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।  

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আব্দুল মালেক বাংলানিউজকে বলেন, পাহাড়ের পাদদেশে ৯০ ডিগ্রী বরাবর চিহ্নিত ঘর অতিবৃষ্টিতে চরম ঝুঁকিপূর্ণ। তাই এ ঘরগুলো অপসারণ জরুরি।  

সহকারী কমিশনার (ভূমি) জামিউল হিকমাহ বাংলানিউজকে বলেন, মতিঝর্ণা-বাটালি হিল এলাকায় এনজিও জাগো ফাউন্ডেশন পাহাড় কেটে স্কুল বানিয়েছে। এটি নিয়ে পরিবেশ অধিদপ্তরে মামলা চলমান। পাহাড় থেকে প্রায় ১০০টি পরিবারকে অপসারণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, মে ১৪, ২০২৩ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।