ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

যুবদলের ৬ নেতাকর্মী কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, মে ২১, ২০২৩
যুবদলের ৬ নেতাকর্মী কারাগারে

চট্টগ্রাম: বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় চট্টগ্রামে যুবদলের ৬ জন নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার (২১ মে) চট্টগ্রাম মহানগর দায়রা জজ ড. বেগম জেবুন্নেসা আদালতে আসামিরা আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

 

এরা হলেন, বশিরুল ইসলাম ওরফে পলাশ (৩৭), নুরুল হুদা বাবু (৩২), সোহেল প্রকাশ বাঘা (৩০), মো. ইমাম (২৮),  সবুর রফিক (৩০) ও মো.তামিম (২৮)।  

মামলার নথি থেকে জানা যায়, গত ২ এপ্রিল জোটবদ্ধ হয়ে নগরের বন্দর থানার পোর্ট কানেকটিং রোডে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্নার মুক্তির দাবিতে ব্যানার সহকারে মিছিল বের করে বিএনপি ও যুবদলের নেতাকর্মীরা।

এ সময় তাণ্ডব চালায় বিএনপি ও যুবদলের নেতাকর্মীরা। এ ঘটনায় পরদিন ৩ এপ্রিল আসামিদের বিরুদ্ধে বন্দর থানায় দণ্ডবিধির বিভিন্ন ধারাসহ বিস্ফোরক আইনে মামলা করেন বন্দর থানার উপপরিদর্শক (এসআই) উস্যাং মং মারমা। মামলায় ৯ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা ৩০ থেকে ৪০ জনকে আসামি করা হয়েছে।  

চট্টগ্রাম মহানগর পিপি আবদুর রশিদ বাংলানিউজকে বলেন, বন্দর থানার বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় এজাহারনামীয় ৬ আসামি আত্মসমর্পণ করে জামিন আবেদন করেছিল। আদালত উভয়পক্ষের শুনানি শেষে জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।  

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, মে ২১, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।