ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চুয়েট ইসিই ফ্যাকাল্টির নতুন ডিন অধ্যাপক আরেফিন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, মে ২৩, ২০২৩
চুয়েট ইসিই ফ্যাকাল্টির নতুন ডিন অধ্যাপক আরেফিন ...

চট্টগ্রাম: চুয়েটের সিএসই বিভাগের অধ্যাপক এবং IEEE কম্পিউটার সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টারের চেয়ার অধ্যাপক ড. মোহাম্মদ সামসুল আরেফিন চুয়েটের ইলেকট্রিক্যাল অ্যানড্ কম্পিউটার ইঞ্জিনিয়ারিং (ইসিই) ফ্যাকাল্টির ডিন হিসেবে যোগদান করেছেন।  

মঙ্গলবার (২৩ মে) যোগদানের পর তিনি চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

এ সময় ফ্যাকাল্টির বিভিন্ন বিভাগের প্রধানরা উপস্থিত ছিলেন।  

ড.. আরেফিন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল, পরীক্ষা কমিটি এবং সিলেকশন কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

চুয়েটে ড. আরেফিন বিভিন্ন প্রশাসনিক দায়িত্ব যথা সিএসই বিভাগের বিভাগীয় প্রধান, ড. কিউকে হল ও শামসেন নাহার খান হলের প্রভোস্ট, নিরাপত্তা উপদেষ্টা, সিএসই বিভাগের স্নাতক এবং স্নাতকোত্তর পরীক্ষা কমিটির চেয়ারম্যান, সিএসই বিভাগের পরিকল্পনা কমিটির চেয়ারম্যান, সিএইচএসআর’র  সদস্যসহ বিভিন্ন দয়িত্ব পালন করেছেন। তিনি চুয়েট বঙ্গবন্ধু পরিষদের প্রতিষ্ঠাকালীন সিনিয়র সদস্য এবং ওয়ান বাংলাদেশ চট্টগ্রাম শাখার সাংগঠনিক সম্পাদক।  তাছাড়া বিভিন্ন সময় অধ্যাপক আরেফিন  চুয়েট শিক্ষক সমিতির সভাপতি, সহ-সভাপতি , কোষাধ্যক্ষ এবং  IEB কম্পিউটার ইঞ্জিনিয়ারিং ডিভিশন এর নির্বাহী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন  করেছেন | তিনি বাংলাদেশের প্রথম ক্যাম্পাস ভিত্তিক আইটি বিজনেস ইনকিউবেটর, শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটর, চুয়েটের প্রাক-সম্ভাব্যতা যাচাই দলের সদস্য ছিলেন।  

ড. আরেফিন ইতিমধ্যে জাপান, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, ভুটান, সিঙ্গাপুর, দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড, সৌদি আরব, মিসর, ভারত, নেপাল ও চীন সফর করেছেন।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, মে ২৩, ২০২৩
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।