ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ভোট দিতে পেরে খুশি ৯৩ বছরের মোজাফফর 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, মে ২৫, ২০২৩
ভোট দিতে পেরে খুশি ৯৩ বছরের মোজাফফর  ...

চট্টগ্রাম (সন্দ্বীপ থেকে): সন্দ্বীপ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে কেন্দ্রে এসে ভোট দিয়েছেন ৯৩ বছর বয়সী মোজাফফর ইসলাম। নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে খুশি তিনি।

বৃহস্পতিবার (২৫ মে) দুপুরে পূর্ব মাইটভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে ভোট দিতে আসেন তিনি।  

ভোট দিয়ে বাড়ি ফেরার সময় মোজাফফর ইসলাম বাংলানিউজকে বলেন, আমার বয়স ৯৩ বছর।

কারও সাহায্য ছাড়া ভোট দিতে এসেছি। পাকিস্তান আমলেও অনেকবার ভোট দিয়েছি। দেশ স্বাধীনের পরও ভোট দিয়েছি শতবার। অসুখের গত কয়েক বছর ভোট দিতে আসা হয়নি। আজ ভোট দিতে পেরে খুশি লাগছে। আমার পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছি, কেউ জোর করেনি।  

বৃদ্ধ মোজাফফর ইসলামের মতো ৭০ বছরের বৃদ্ধ আবুল কালাম বাংলানিউজকে বলেন, জীবনে কতবার ভোট দিয়েছি মনে নেই। আগে ভোট কেন্দ্রে আসার আগে মানুষ বলতো কেন্দ্রে গিয়ে কী লাভ? যেও না। কিন্তু আজ এখানে এসে দেখেছি কোনো ঝামেলা নেই। সবাই সুন্দরভাবে ভোট দিচ্ছে। কোন সমস্যা ছাড়াই সবাই ভোট দিতে পারছে।  

পূর্ব মাইটভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তা মাঈন উদ্দীন বাংলানিউজকে বলেন, আমার কেন্দ্রে নয়টি বুথ রয়েছে। তবে ভোটার উপস্থিতি কম। এই কেন্দ্রে ৩ হাজার ৯১৫টি ভোট রয়েছে। প্রায় ছয় ঘণ্টায় ভোট পড়েছে পাঁচশ এর মতো।

উত্তর মগধরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে শুরুর পর থেকে তিন ঘন্টায় ৯০টি ভোট পড়েছে। এই কেন্দ্রে মোট ভোটার ৩ হাজার ৬৩ জন। এখানে জাল ভোট দিতে আসা দুই কিশোরকে আটক করেছে পুলিশ। কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মাহমুদুল কবির জানান, দুই কিশোরকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তা সম্রাট খ্রীসা বাংলানিউজকে বলেন, সুন্দরভাবে ভোট গ্রহণ চলছে। এখন পর্যন্ত বড় কোনও অভিযোগ পাওয়া যায়নি। কয়েকটি অভিযোগ পাচ্ছি, সেগুলো যাচাই-বাছাই করা হচ্ছে এবং সঙ্গে সঙ্গে ব্যবস্থাও নেওয়া হচ্ছে।  

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের বাড়ি সন্দ্বীপের সারিকাইত এলাকায়।  

চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) আবু তৈয়ব মো.আরিফ বাংলানিউজকে বলেন, কেউ জাল ভোট দেওয়ার চেষ্টা করলে তাকে আটক করে ম্যাজিস্ট্রেটের কাছে হস্তান্তর করা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, মে ২৫, ২০২৩
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।