ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার ...

চট্টগ্রাম: লোহাগাড়া থানার মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আয়ুব আলীকে গ্রেফতার করেছে পুলিশ।  

শুক্রবার (১৬ জুন) রাত দশটার দিকে তাকে গ্রেফতার করা হয়।

আয়ুব আলী (৭০) আমিরাবাদ আমির খান চৌধুরী পাড়ার মৃত এয়াকুব মিয়ার ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, ২০০১ সালের নভেম্বর মাসে জমি নিয়ে বিরোধের জের ধরে আমিরাবাদ ইউনিয়নের আমিরখান চৌধুরীপাড়া এলাকায় মাহমুদুল হককে হত্যা করা হয়।

২০০২ সালের মার্চে মাহমুদুল হকের বড় ভাই ব্যবসায়ী জানে আলমকেও কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয়। জানে আলম তার ছোট ভাই মাহমুদুল হক হত্যা মামলার সাক্ষী ছিলেন। আয়ুব আলী ওই দুই হত্যা মামলার এজাহারভুক্ত আসামি। তিনি ঘটনার পর থেকে পলাতক ছিলেন। ২০০৭ সালে জানে আলম হত্যা মামলায় পলাতক আয়ুব আলীসহ ১২ জনকে মৃত্যুদণ্ড এবং ৮ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। পরে হাইকোর্টে আয়ুব আলীসহ ১০ জনের ফাঁসির রায় বহাল রাখা হয়। ২১ বছর পলাতক থাকার পর তাকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ।

চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) আবু তৈয়ব মো. আরিফ বাংলানিউজকে বলেন, মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আয়ুব আলীকে শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে হাটহাজারী উপজেলার ফতেয়াবাদ এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়েছে। তাকে শনিবার (১৭ জুন) আদালতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।