ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সাংবাদিক নাদিম হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, জুন ২১, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ  ...

চট্টগ্রাম: শিক্ষা উপকরণের দাম কমানো, শিক্ষাখাতে মোট বাজেটের ২৫ শতাংশ বরাদ্দ, জামালপুরে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যা এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক দোস্ত মোহাম্মদকে মারধরের বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  

বুধবার (২১ জুন) বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম জেলা সংসদের উদ্যেগে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

 

চট্টগ্রাম জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি ইমরান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক টিকলু কুমার দের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন জেলার সাংগঠনিক সম্পাদক শুভ দেব নাথ, কোষাধাক্ষ্য মিজানুর রহমান আরিফ, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক তাহলীল আবসার অর্ণব, স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক বর্ষা দেবী ও বিজ্ঞান এবং প্রযুক্তি বিষয়ক সম্পাদক তানভীর ইলাহী।

সমাবেশে বক্তারা বলেন, নতুন অর্থবছরের প্রস্তাবিত বাজেটে শিক্ষার্থীদের অতি প্রয়োজনীয় উপকরণ কলমের দাম বৃদ্ধির ঘোষণা আসায় ইতোমধ্যে সব মহলেই এ নিয়ে নেতিবাচক প্রভাব পড়েছে।

আর আগে থেকেই কাগজসহ অন্যান্য জিনিসপত্রের দামও বর্ধিত দামে বিক্রি হচ্ছে। অনিম্ন ও নিম্ন-মধ্যবিত্ত অনেক পরিবারের জন্যই এই উচ্চদ্রব্যমূল্যের বাজারে যেখানে নুন আনতে পান্তা ফুরানোর মতো অবস্থা সেখানে বাজেটে যেভাবে শিক্ষা উপকরণের দাম বাড়ানোর ঘোষণা এসেছে তাতে অনেক পরিবারের সন্তানদেরই লেখাপড়া চালিয়ে নেয়ার মতো সামর্থ থাকবে না। শিক্ষাখাতে যে বাজেট বরাদ্দ হয় তাতে শিক্ষা সংকট নিরসনের জন্য যথেষ্ট নয়, শিক্ষার মূল অংশ এখন বেসরকারি ধারা।  

বক্তারা আরও বলেন, সাংবাদিকদের ওপর হামলা, আক্রমণ, নির্যাতন একটি নিত্যনৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। এটি অত্যন্ত নিন্দনীয়। এর ফলে মুক্তচিন্তা ও মতপ্রকাশের স্বাধীনতায় বিশ্বাসীদের মধ্যে ভয় ও উদ্বেগ সৃষ্টি করছে। এ সময় বক্তারা সাংবাদিক নাদিম হত্যার বিচার ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক দোস্ত মোহাম্মদকে ছাত্রলীগ নেতাকর্মীদের মারধরের নিন্দা জানান।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, জুন ২১, ২০২৩ 
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।