ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সাংবাদিক মারধর: চবি উপাচার্যের সঙ্গে সিইউজেএনের সাক্ষাৎ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, জুন ২২, ২০২৩
সাংবাদিক মারধর: চবি উপাচার্যের সঙ্গে সিইউজেএনের সাক্ষাৎ ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: সাংবাদিক নির্যাতনের ঘটনায় জড়িতদের বিচারের দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সাথে সাক্ষাৎ করেছেন চবি সাংবাদিক সমিতির এলামনাই সংগঠন 'চিটাগং ইউনিভার্সিটি এক্স জার্নালিস্ট নেটওয়ার্ক' এর নেতৃবৃন্দ। এ সময় উপাচার্যের পাশাপাশি উপ উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে ও প্রক্টর ড. মোহাম্মদ নুরুল আজিম সিকদারের সঙ্গেও সাক্ষাৎ করেন তাঁরা।

বৃহস্পতিবার (২২ জুন) দুপুর সাড়ে ১২টায় চবি উপাচার্য ও প্রক্টর কার্যালয়ে এ সাক্ষাৎ করেন তারা।

এ সময় উপস্থিত ছিলেন সিইউজেএনের সভাপতি ও দৈনিক আমাদের সময়ের চট্টগ্রাম ব্যুরো প্রধান হামিদ উল্লাহ, সাধারণ সম্পাদক ও আজকের পত্রিকার ব্যুরো প্রধান সবুর শুভ, যুগ্ম সাধারণ ওমর ফারুক, দপ্তর সম্পাদক হুমায়ুন মাসুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক তাসনীম হাসান, কার্যনির্বাহী সদস্য ইফতেখার ফয়সালসহ চবিসাসের সাবেক ও বর্তমান নেতারা।

এসময় উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার আজকেই এই ঘটনার বিচারের ব্যাপারে আশ্বাস দেন।  

অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, অনেক ব্যস্ততার মধ্যেও আমরা বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেখেছি। একদিনের মধ্যেই তদন্ত কমিটি প্রতিবেদন জমা দিয়েছে। ডিসিপ্লিনারি কমিটির সদস্যদের ডাকা হয়েছে, খুব দ্রুত এ বিষয়ে সিদ্ধান্ত হবে। এছাড়া বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অবশ্যই এ ঘটনায় বাদী হয়ে মামলা করবে।

প্রক্টর ড. মোহাম্মদ নুরুল আজিম সিকদার বলেন, তদন্ত কমিটি গতকাল রাতেই প্রতিবেদন জমা দিয়েছে। বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এতো দ্রুত প্রতিবেদন জমা আগে হয়নি। উপাচার্য মহোদয় খুবই গুরুত্ব দিয়ে বিষয়টি দেখছেন। শুধু সাংবাদিক না, একজন সাধারণ শিক্ষার্থীকে নির্যাতন করা হয়েছে ভেবে ঘটনার বিচার করে দৃষ্টান্ত স্থাপন করতে চাই আমরা।

সাক্ষাৎ শেষে সিইউজেএনের সভাপতি হামিদ উল্লাহ ও সাধারণ সম্পাদক সবুর শুভ সাংবাদিকদের বলেন, অতীতেও এরকম ঘটনা ঘটেছে। কিন্তু কোনো বিচার হয়নি। ফলে বিশ্ববিদ্যালয়ে একটা বিচারহীনতার সংস্কৃতি তৈরি হয়েছে। আমরা আশা করব, বিশ্ববিদ্যালয় প্রশাসন দোস্ত মোহাম্মদকে হত্যাচেষ্টার বিচার করে বিচারহীনতার সংস্কৃতি থেকে বেরিয়ে আসবে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, জুন ২২, ২০২৩
এমএ/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।