ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ভেজাল প্রসাধনীর গুদামে অভিযান, জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩
ভেজাল প্রসাধনীর গুদামে অভিযান, জরিমানা  ...

চট্টগ্রাম: নগরের কোতোয়ালী এলাকার একটি ভেজাল ও নিষিদ্ধ প্রসাধনীর সামগ্রীর গোডাউনে অভিযান পরিচালনা করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন। এ সময় এসব পণ্যের সরবরাহকারীকে ২৫ টাকা জরিমানা ও ৫ লাখ টাকার প্রসাধনী জব্দ করা হয়েছে।

রোববার (১৩ আগস্ট) সকালে নগরের কোতোয়ালী থানাধীন আলকরণের ১নম্বর গলির একটি আবাসিক ভবনের ৩য় তলায় অভিযান চালিয়ে এসব পণ্য জব্দ করা হয়।  

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বাংলানিউজকে বলেন, আনজুমান আরা নামের এক নারী ফেসবুক, ইউটিউব সহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে ইউনিক মার্ট নাম দিয়ে এ সকল ভেজাল পণ্য বিক্রয় করে ভোক্তাদের সঙ্গে প্রতারণা করে আসছিলেন।

গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালায় জেলা প্রশাসন। এ সময় মূল মালিক আনজুমান আরা না থাকলেও হাতেনাতে আটক করা হয় উক্ত প্রতিষ্ঠান এর ম্যানেজার মঈনুদ্দিন আকবরকে।  

তিনি আরও বলেন, অভিযানে গোডাউন থেকে বিভিন্ন নামীদামী ব্রান্ডের বিপুল পরিমাণ ফেস ওয়াস, স্কীন ক্রিম, শ্যাম্পু, হেয়ার ওয়েল, ফেস প্যাক, মেহেদী, সানস ক্রিম, ম্যাসাজ ক্রিম, আইলাইনার, ফেস পাউডার, স্কার্ভি রোগের জন্য ভিটামিন সি এর ইনজেকশন জব্দ করা হয়। এছাড়া হাইড্রোকুইনিন ও মার্কারির অধিক উপস্থিতির কারণে বিক্রয় নিষিদ্ধ ক্রিম জব্দ করা হয়। এছাড়া বিএসটিআইয়ের অনুমোদন না নিয়েই ভুয়া লোগো ব্যবহার এবং অধিকাংশ পণ্যের গায়ে উৎপাদন এর তারিখ, মেয়াদ ও মূল্য ছিল না।  

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।