ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

প্রযুক্তিনির্ভর গতিনিয়ন্ত্রণ ব্যবস্থা চালুর পরিকল্পনা চসিকের

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
প্রযুক্তিনির্ভর গতিনিয়ন্ত্রণ ব্যবস্থা চালুর পরিকল্পনা চসিকের

চট্টগ্রাম: আধুনিক প্রযুক্তিনির্ভর গতিনিয়ন্ত্রণ ব্যবস্থা ব্যবহার করে সড়ক দুর্ঘটনা নিয়ন্ত্রণের বিষয়ে পরিকল্পনা নিচ্ছে চট্টগ্রাম সিটি করপোরেশন।  

বুধবার (৩০ আগস্ট) টাইগারপাসে সিটি মেয়রের অফিস কক্ষে কানাডিয়ান প্রতিষ্ঠান লজিক আইটি গ্লোবালের বিপণন প্রধান অনুপম আনন্দ এ বিষয়ে একটি প্রেজেন্টেশন উপস্থাপন করেন।

 

সভায় জানানো হয়, হাইওয়ে এবং ফ্লাইওভারে অতিরিক্ত গতির যানবাহন সড়ক দুর্ঘটনার অন্যতম প্রধান কারণ। উন্নত বিশ্বের আদলে আধুনিক প্রযুক্তিনির্ভর গতিনিয়ন্ত্রণ ব্যবস্থা ব্যবহার করে চট্টগ্রামে সড়ক দুর্ঘটনা কমানো সম্ভব।

ক্লাউডনির্ভর ক্যামেরা সিস্টেম ব্যবহার করে স্বনিয়ন্ত্রিতভাবে অতিরিক্ত গতির গাড়ি চিহ্নিত ও প্রযোজ্য ক্ষেত্রে জরিমানা করা সম্ভব যা সড়ক দুর্ঘটনায় হতাহতের সংখ্যা কমিয়ে সড়ক যোগযোগ করবে নিরাপদ।

সভায় উপস্থিত ছিলেন সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী, প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মুনিরুল হুদা, মেয়রের একান্ত সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।