ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সিআইইউ ও  যুক্তরাষ্ট্রের জর্জিয়া ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৩
সিআইইউ ও  যুক্তরাষ্ট্রের জর্জিয়া ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক ...

চট্টগ্রাম: পাস্পরিক সহযোগিতার মাধ্যমে আন্তর্জাতিক পর্যায়ে উচ্চশিক্ষা ও গবেষণাকে বহুদূর এগিয়ে নিয়ে যেতে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি (সিআইইউর) এবং যুক্তরাষ্ট্রের এথেন্সের জর্জিয়া ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।  

রোববার (৩ সেপ্টেম্বর) সকালে নগরের জামালখানে অবস্থিত সিআইইউ ক্যাম্পাসের কনফারেন্স রুমে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

সিআইইউর অফিস অব ইন্টারন্যাশনাল ডেস্কের ইনচার্জ কুমার দোয়েল দে এবং জর্জিয়া ইউনিভার্সিটির অ্যাসোসিয়েট প্রভোস্ট অব গ্লোবাল এনগেজমেন্টের ড. মার্টিন কাজেল নিজ বিশ্ববিদ্যালয়ের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।  

এই সময় অনুষ্ঠানে সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী, জর্জিয়া ইউনিভার্সিটির হেলথ পলিসি অ্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের প্রধান এবং নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তির উপস্থাপক ডা. এ মাহমুদ খান, সিআইইউ বিজনেস স্কুলের ডিন অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের, ম্যানেজমেন্ট বিভাগের প্রধান অধ্যাপক ড. মীর মোহাম্মদ নুরুল আবসার, ফাইন্যান্স অ্যান্ড ইকোনমিক্স বিভাগের বিভাগ অধ্যাপক ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ, রেজিস্টার আনজুমান বানু লিমা ও পরীক্ষা নিয়ন্ত্রক সরকার কামরুল মামুন উপস্থিত ছিলেন।

 

চুক্তি অনুযায়ী দুই বিশ্ববিদ্যালয় আগামী দিনে যৌথ সহযোগিতার মাধ্যমে গবেষণা ও শিক্ষার মানোন্নয়নে একসঙ্গে কাজ করবে। পাশাপাশি খুব শিগগিরই সিআইইউতে হেলথ বিষয়ক একটি সার্টিফিকেট কোর্স চালু করা হবে। এ ছাড়া শিক্ষক-শিক্ষার্থী বিনিময়, স্কলারশিপের মাধ্যমে মেধার বিকাশ ঘটানো, কর্মমুখী পাঠ্যসূচি বাস্তবায়ন, দুই দেশের ক্যাম্পাস পরিদর্শন, অনলাইন শিক্ষা কার্যক্রম চালু, শিক্ষকদের উচ্চতর ডিগ্রি লাভের ব্যবস্থা, প্রশিক্ষণসহ গুণগত শিক্ষা নিশ্চিতকরণে গুরুত্বপূর্ণ সব ধাপ নিয়ে কাজ করবে এই দুটি বিশ্ববিদ্যালয়।  

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।