ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

এইচএসসিতে চট্টগ্রামে ৫ বিষয়ে অনুপস্থিত ৫০০, বহিষ্কার ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২৩
এইচএসসিতে চট্টগ্রামে ৫ বিষয়ে অনুপস্থিত ৫০০, বহিষ্কার ৩ ফাইল ছবি।

চট্টগ্রাম: এইচএসসিতে রসায়ন (তত্ত্বীয়) প্রথম পত্র, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি প্রথম পত্র, ইতিহাস প্রথম পত্র, গৃহ ব্যবস্থাপনা ও পারিবারিক জীবন প্রথম পত্র ও উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন প্রথম পত্র পরীক্ষায় অনুপস্থিত ৫০০ জন। ১১২টি কেন্দ্রে মোট ৬৭ হাজার ৯৮ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নিয়েছেন ৬৬ হাজার ৫৯৮ জন।

 
 
মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) বিকেলে বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ।  

তিনি জানান, চট্টগ্রামে ৪৫ হাজার ৬১৫ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নিয়েছে ৪৫ হাজার ২৭৯ জন।

অনুপস্থিত ৩৩৬ জন। এছাড়া নগরের কাজেম আলী স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে অসদুপায় অবলম্বন করায় এক শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।  

কক্সবাজার জেলায় ৯ হাজার ৭৮৯ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নিয়েছে ৯ হাজার ৭০৫ জন, অনুপস্থিত ৮৪ জন। কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার সরকারি বঙ্গবন্ধু মহিলা কলেজ কেন্দ্রে এক শিক্ষার্থী বহিষ্কার হয়েছে।

রাঙামাটি জেলায় ৪ হাজার ৩ জনের মধ্যে অংশ নিয়েছে ৩ হাজার ৯৮০ জন, অনুপস্থিত ২৩ জন। রাঙামাটি জেলার রাজস্থলী সরকারি কলেজ কেন্দ্রে একজন পরীক্ষাকে বহিষ্কার করা হয়েছে।  

খাগড়াছড়ি জেলায় ৪ হাজার ৮৪১ জনের মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছে ৪ হাজার ৮০৫ জন এবং অনুপস্থিত ৩৬ জন।

বান্দরবান জেলায় ২ হাজার ৮৫০ জনের মধ্যে অংশ নিয়েছে ২ হাজার ৮২৯ জন এবং অনুপস্থিত ২১ জন।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২৩
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।