ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা, জরিমানা 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা, জরিমানা 

চট্টগ্রাম: ডেঙ্গু মশার উৎসস্থল ধ্বংসের লক্ষ্যে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ফের শুরু করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।  

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) চসিকের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহীন ফেরদৌস এ অভিযানে নেতৃত্ব দেন।

 

চসিকের জনসংযোগ কর্মকর্তা আজিজ আহমেদ বাংলানিউজকে জানান, নগরের কাতালগঞ্জ, মির্জাপুল, পাঁচলাইশ থানার মোড়, প্রবর্ত্তক মোড় ও গোলপাহাড় এলাকায় ডেঙ্গু রোগ প্রতিরোধে এডিস মশার উৎসস্থল বাসা বাড়ির ছাদ বাগান ও নির্মাণাধীন ভবন পরিদর্শন করেন ভ্রাম্যমাণ আদালত।  

পরিদর্শনকালে নির্মাণাধীন ভবনের নিচে জমে থাকা পানিতে মশার লার্ভা পাওয়ায় ওয়াজিহুম বাগকে ২৫ হাজার, কাতালগঞ্জের আশিয়ার্সহোম ট্রাপকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

অভিযানকালে মেয়াদোর্ত্তীণ দধি বিক্রি ও দোকানের সামনে আবর্জনা পাওয়ায় হোম রেসিপিকে ৫ হাজার টাকা, রাস্তায় বালু রাখার দায়ে ফিনলে প্রপার্টিজকে ২ হাজার টাকা, রাস্তায় আবর্জনা ফেলার দায়ে মদন দাশ মেথরকে ২ হাজার এবং দোকানের সামনে আবর্জনা ফেলার দায়ে মোরশেদ স্টোরকে ১ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।  

অভিযানে অংশ নেন চসিকের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা ও মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম। এ ছাড়া সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ অভিযানে সহায়তা দেন।  

সূত্র জানায়, চট্টগ্রামে সেপ্টেম্বরে ২ হাজার ৪৮৯ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছে ৮ হাজার ২৭৬ জন।  চট্টগ্রামে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মোট ৬৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চলতি সেপ্টেম্বরে মৃত্যু হয়েছে ১৬ জনের।  

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।