ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

আল্লামা তাহের শাহ চট্টগ্রাম আসছেন মঙ্গলবার

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২৩
আল্লামা তাহের শাহ চট্টগ্রাম আসছেন মঙ্গলবার ফাইল ছবি

চট্টগ্রাম: দরবারে আলিয়া কাদেরিয়া সিরিকোট শরিফের আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ্ (মজিআ) চট্টগ্রাম আসছেন মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর)। হুজুর কেবলার সঙ্গে আসছেন আল্লামা পীর সৈয়্যদ মুহাম্মদ সাবির শাহ্ (মজিআ) এবং সাহেবজাদা আল্লামা সৈয়্যদ মুহাম্মদ কাসেম শাহ্ (মজিআ)।

 

আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট সূত্রে জানা গেছে, ঢাকা থেকে বিকেল ৫টা ২০ মিনিটে বাংলাদেশ বিমানের ফ্লাইটে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা হবেন হুজুর কেবলা। শাহ্ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মোটর শোভাযাত্রা সহকারে মুরাদপুরের ষোলশহর আলমগীর খানকাহ্-এ-কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়ায় আনা হবে।

ওই দিন মাগরিব ও এশায় ইমামতি এবং আলমগীর খানকাহ্-এ-কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়ায় অনুষ্ঠিত পবিত্র গেয়ারভি শরিফে অংশগ্রহণের কর্মসূচি রয়েছে।  

পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) উপলক্ষে ৫১তম জশনে জুলুস বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর)। জুলুসে নেতৃত্ব দেবেন দরবারে আলিয়া কাদেরিয়া সিরিকোট শরিফের হুজুর কেবলা সৈয়দ মুহাম্মদ তাহের শাহ (মজিআ)।

এবার জুলুস জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসা সংলগ্ন আলমগীর খানকাহ-এ কাদেরিয়া সৈয়দিয়া তৈয়বিয়া থেকে সকাল আটটায় শুরু হবে। বিবিরহাট, মুরাদপুর, মির্জাপুল, কাতালগঞ্জ, চকবাজার অলিখাঁ মসজিদ, প্যারেড মাঠের পশ্চিম পাশ হয়ে, চট্টগ্রাম কলেজ, গণিবেকারি, খাস্তগীর স্কুল, আসকার দীঘি, কাজীর দেউড়ি, আলমাস, ওয়াসা, জিইসি, দুই নম্বর গেট হয়ে জামেয়া মাদ্রাসা মাঠে মাহফিলে আসবে। জোহর নামাজের পর দোয়া ও মোনাজাত হবে।

হুজুর কেবলার কর্মসূচিতে সিলসিলার আশেকদের অংশ নিতে কেন্দ্রীয় আনজুমান ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মহসিন ও সেক্রেটারি জেনারেল মোহাম্মদ আনোয়ার হোসেন আহবান জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ২২১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।