ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চবি উপাচার্যের বাংলো ভাঙচুর: প্রধান আসামির বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
চবি উপাচার্যের বাংলো ভাঙচুর: প্রধান আসামির বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাটল ট্রেন দুর্ঘটনাকে কেন্দ্র করে উপাচার্যের বাংলোসহ ক্যাম্পাসের বিভিন্ন স্থাপনা ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় করা মামলার প্রধান (১ নম্বর) আসামি শাকিল হোসেন আইমনের পক্ষে মানববন্ধন করেছে ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স বিভাগের শিক্ষার্থীরা।

বুধবার (২৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় চবির বঙ্গবন্ধু চত্বরে এ মানববন্ধন কর্মসূচি পালন করে তারা।

গত ৭ সেপ্টেম্বরের ঘটনায় ১৪ জনের নাম উল্লেখ করে দুই মামলয় প্রায় এক হাজার জনকে অজ্ঞাত অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।  

এদিকে ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী শাকিল হোসেন আইমনের বিরুদ্ধে হওয়া মামলা প্রত্যাহার চেয়ে মানববন্ধনে বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী কৌশিক খান আকিব বলেন, বিভাগের সিনিয়র হিসেবে আমি শাকিলকে যতদূর জানি, এরকম গর্হিত কাজের সঙ্গে সে কোনোভাবেই সম্পৃক্ত থাকতে পারে না।

আমরা ব্যাংকিং বিভাগের সাধারণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে একটাই দাবি জানাই, সুষ্ঠু তদন্তের প্রেক্ষিতে প্রকৃত অপরাধীদের শনাক্ত করে আইনের আওতায় আনা হোক। পাশাপাশি শাকিলের মতো নিরপরাধ শিক্ষার্থীদের এ মামলা থেকে নিষ্পত্তি দেওয়া হোক।

বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী দীপ্ত দাশ বলেন, প্রশাসনকে সকল ছাত্রছাত্রী অভিভাবকতুল্য মনে করে। অথচ নোংরা ষড়যন্ত্রের কারণে শাকিলের মত নির্দোষ শিক্ষার্থী মিথ্যা মামলার আসামি হয়েছে। আমরা প্রশাসনকে আহ্বান জানাই, তদন্তের মাধ্যমে  প্রকৃত অপরাধীদের বিরুদ্ধে মামলা করা হোক।  

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা প্রক্টরের সঙ্গে সাক্ষাৎ করে স্মারকলিপি দেন।  

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
এমএ/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।