ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

পেনিনসুলায় ব্যতিক্রমী সঙ্গীত প্রতিযোগিতা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৩
পেনিনসুলায় ব্যতিক্রমী সঙ্গীত প্রতিযোগিতা

চট্টগ্রাম: প্রতিভাবান সঙ্গীত শিল্পীদের তুলে আনতে তারকা হোটেল দি পেনিনসুলা চিটাগাংয়ের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে ব্যতিক্রমী সঙ্গীত প্রতিযোগিতা। এতে বিজয়ী হয়েছেন মুর্শিদুল আলম, দোলন বড়ুয়া, শাওন দাস ও খালেকুজ্জামান সাজ্জাদ।

 

রোববার (১ অক্টোবর) পেনিনসুলার ব্যাংকুইট হল তরুণ প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতায় সুরেলা ধ্বনিতে মুখরিত হয়ে উঠেছিল।

প্রথমবারের মতো আয়োজিত পেনিনুসলার গানের প্রতিযোগিতাটি চট্টগ্রামের সমৃদ্ধ সঙ্গীত ঐতিহ্য এবং এ অঞ্চলের শিল্প সংস্কৃতিকে তুলে ধরে।

প্রতিযোগিতায় শাস্ত্রীয় থেকে সমসাময়িক সঙ্গীতের ধারাকে উপস্থাপন করেন প্রতিযোগীরা।  

প্রতিযোগিতা উদ্বোধন করেন পেনিনসুলা চিটাগাংয়ের জেনারেল ম্যানেজার সুমেধা গুণবর্ধন। এ সময় পেনিনসুলার সব বিভাগের প্রধান এবং প্রতিযোগিতার বিচারকমণ্ডলী এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

বিচারকের দায়িত্ব পালন করেন সঙ্গীতজ্ঞ অজয় চক্রবর্তী, অজয় বণিক ও প্রবাল প্রবর নাথ। প্রতিযোগীদের কণ্ঠদক্ষতার পাশাপাশি তাদের মঞ্চে উপস্থিতি, সৃজনশীলতা এবং দর্শকদের সঙ্গে মানসিক সংযোগের ওপর গুরুত্ব দিয়ে বিচারকরা সেরা প্রতিযোগী নির্বাচন করেন।  

পেনিনসুলা চিটাগাংয়ের জেনারেল ম্যানেজার সুমেধা গুণবর্ধন জানান, এ প্রতিভা অন্বেষণমূলক প্রতিযোগিতাটি চট্টগ্রামের শিল্প ও সংস্কৃতিতে প্রতিভাবানদের জায়গা করে দিতে একটি প্ল্যাটফর্ম হিসেবে কাজ করছে। এই ধরনের আয়োজন চট্টগ্রামের সঙ্গীত অঙ্গনের বৃদ্ধি ও বিকাশে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।