ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

লাইসেন্স ছাড়া ইটভাটা স্থাপন, ২ জনের কারাদণ্ড 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
লাইসেন্স ছাড়া ইটভাটা স্থাপন, ২ জনের কারাদণ্ড 

চট্টগ্রাম: নিয়ম নীতির তোয়াক্কা না করে লাইসেন্স ছাড়া ইটভাটা স্থাপন করায় এসএবি ইটভাটার ম্যনেজার কিরণ সিকদারকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে  এলএবি ইটভাটার ম্যানেজার মো. জহির ও এইচএবি ইটভাটার ম্যানেজার ফজলুল কাদেরকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

 

শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার এওচিয়া ইউনিয়নের ছনখোলা এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

সাতকানিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরাফাত সিদ্দিকী বাংলানিউজকে বলেন, পরিবেশ অধিদফতরের অভিযোগের ভিত্তিতে নিষিদ্ধ স্থানে ইটভাটা স্থাপন ও ইট পোড়ানোর অপরাধে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত ২০১৯) একটি ইট ভাটার ম্যানেজারকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া লাইসেন্স ছাড়া ইটভাটা স্থাপনের অপরাধে দুইটি ইটভাটার ম্যানেজারকে ১ মাস করে কারাদণ্ড প্রদান করা হয়েছে।

তিনি আরও বলেন, কারাদণ্ডপ্রাপ্ত আসামিদের চট্টগ্রাম জেলা কারাগারে পাঠানোর জন্য সাতকানিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। এছাড়া অবৈধ ইটভাটাগুলির চুল্লীতে ফায়ার সার্ভিসের সহযোগিতায় পানি দিয়ে ইট পোড়ানো বন্ধ করা হয়েছে।

অভিযানে পরিবেশ অধিদফতর চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন সজীব, সাতকানিয়া ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার, থানা পুলিশের এসআই ছালামত ও তাদের টিম, উপজেলা ও ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীরা সহযোগিতা করেন।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪ 
বিই/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।